বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
পাবনায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বাড়ি
পাবনা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ২৩ মার্চ, ২০১৯, ৬:০৬ পিএম আপডেট: ২৪.০৩.২০১৯ ৭:২৭ পিএম | অনলাইন সংস্করণ

পাবনায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বাড়ি

পাবনায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বাড়ি

পাবনা সদরের হেমায়েতপুর ইউনিয়নের চরঘোষপুর পূর্বপাড়ায় ভায়বহ অগ্নিকান্ডে পুরেগেছে পাঁচটি বসত বাড়ি। বেলা ১১ টারদিকে রান্না ঘড়ের আগুন থেকে এই অগ্নি কান্ডে দূর্ঘটনাটি ঘটে বলে জানা গেছে।
 
পাবনা ফায়ার সার্ভিসের এ্যান্ড সিভিল ডিফেন্সের দুটি ইউনিট ও এলাকাবাসী দীর্ঘ একঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনে। তবে স্থানীয় এলাকাবাসী সহযোগিতা না করলে এই অগ্নিকান্ডে ব্যপক ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিলো। অগ্নিকান্ডে বসত বাড়িতে ব্যবহার্য আসবাবপত্র, নগদ অর্থ ও প্রয়োজনিয় কাগজাদি পুরে গেছে। 

পাবনায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বাড়ি

পাবনায় অগ্নিকান্ডে পুড়ে গেছে ৫ বাড়ি

ক্ষতিগ্রস্থ বাড়ির মালিক রবিউল ইসলাম জানান, সকালে কাজের জন্য শহরের ব্যবসা প্রতিষ্ঠানে যানতিনি। সেখান থেকে বাড়িতে আগুন লাগার খবর পেয় দ্রুত বাড়িতে আসেন। এলাকাবাসী ও পাবনা ফায়ার সার্ভিসের কর্মী বাহিনী পানি দিয়ে আগুন নিয়ন্ত্র আনে। তিনি জানান পরিবারের ব্যবহার্য সকল আসবাবপত্র মালামাল ,নগদ অর্থ, জমির দলির সকল কিছু পুড়ে গেছে।

পাবনা ফায়ারসার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর সিনিয়র ষ্টেশন মাষ্টার শেখ মোঃ মাহাবুবুল ইসলাম জানান, ঘটনা শোনার সাথে সাথে আমরা ঘটনা স্থলে এসে পৌছেছি। আমাদের দুটি উইনিট নিজেস্ব পানি দিয়ে প্রথমে চেষ্টা করি। পরে পাশবর্তী পুকুর থেকে পানি নিয়ে ফায়ার করে আগুন নিয়ন্ত্র আনা হয়। আমাদের কাছে প্রাথমিক ভাবে মনে হচ্ছে রান্না ঘড়েরর আগুন থেকে আগুনের সূত্রপাত। রান্না ঘরের আগুন থেকে খুব দ্রুত আগুন অন্যত্র ছড়িয়ে পরে। আগুন লাগার পরে স্থানিয়া এলাবাসি প্রাথমিক ভাবে আগুন নেভানোর চেষ্টা করে। তবে শূস্ক মৌসুমের কারনে আগুন সর্বত্র ছড়িয়ে যায়। পাশবর্তী পকুর না থাকলে আগুন নিয়ন্ত্র আনা খুব কঠিন হয়ে পড়তো। তবে এই অগ্নিকান্ডের ঘটনায় কোন মানুষের ক্ষতি হয়নি। তবে জুট ব্যবসায়ি রবিউল ইসলামের বসত বাড়িরর পাঁচটি ঘড় পুড়ে গেছে। তবে কি পরিমান আর্থিক ক্ষতি হয়েছে তদন্ত না করে বলা যাচ্ছে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]