বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
৩দিন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যাওয়া নিষিদ্ধ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৭:০৯ পিএম | অনলাইন সংস্করণ

৩দিন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যাওয়া নিষিদ্ধ

৩দিন রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যাওয়া নিষিদ্ধ

তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণকে সামনে রেখে আগামী ২৩ থেকে ২৫ মার্চ পর্যন্ত রোহিঙ্গাদের ক্যাম্পের বাইরে যেতে নিষেধাজ্ঞা জারি করেছে নির্বাচন কমিশন। রোহিঙ্গাদের ভোটের কাজে ব্যবহার এবং তাদের দিয়ে বিশৃঙ্খলা রোধে তিনদিনের এ নিষেধাজ্ঞা ইসির।

এনজিও বা স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীদেরও গাড়ি নিয়ে ওই সময় রোহিঙ্গা ক্যাম্পে প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। খাদ্য, ত্রাণ ও জরুরি স্বাস্থ্যসেবা এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগকে চিঠি দিয়েছেন ইসির উপ-সচিব মো. আতিয়ার রহমান।

২৪ মার্চ (রোববার) কক্সবাজারের উখিয়া ও টেকনাফসহ সারাদেশের শতাধিক উপজেলায় ভোটগ্রহণ করা হবে।

ইসির উপ-সচিব জানান, কোনো রোহিঙ্গা শরণার্থী যেন ২৩ মার্চ সন্ধ্যা ৭টা থেকে ২৫ মার্চ সকাল ৮টা পর্যন্ত ক্যাম্প বা ক্যাম্পের চৌহদ্দী থেকে বের হতে না পারবে না। ওই সময় তারা অন্য কোথাও যেতে পারবেন না।

ইসির চিঠিতে বলা হয়েছে, ‘বাংলাদেশে অবস্থানরত রোহিঙ্গা শরণার্থীদের যেন নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে বা বিপক্ষে ব্যবহার করতে না পারে বা তারা যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি করতে না পারে অথবা কোনো দুষ্কৃতকারী তাদের ব্যবহার করতে না পারে সেজন্য বিশেষ দৃষ্টি রাখা প্রয়োজন।’

জননিরাপত্তা বিভাগে পাঠানো চিঠির অনুলিপি পররাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার, কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারসহ সংশ্লিষ্ট দফতরে পাঠানো হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]