বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
রাণীনগরে সাগরীকা হত্যার ঘটনায় জেল হাজতে শ্বাশুড়ী
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মার্চ, ২০১৯, ৩:৪৬ পিএম | অনলাইন সংস্করণ

রাণীনগরে সাগরীকা হত্যার ঘটনায় জেল হাজতে শ্বাশুড়ী

রাণীনগরে সাগরীকা হত্যার ঘটনায় জেল হাজতে শ্বাশুড়ী

নওগাঁর রাণীনগরে যৌতুকের দাবিতে মোছা: সাগরীকা বেগম (২৮) নামে এক গৃহবধুকে নির্যাতন করে হত্যার ঘটনায় রাণীনগর থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। গত মঙ্গলবার রাতে উপজেলার মিরাট উত্তরপাড়া গ্রামে এ হত্যা কান্ডের ঘটনাটি ঘটে। গত বুধবার সন্ধ্যায় গৃহবধু সাগরীকার ভাই বাবলু রহমান বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে রাণীনগর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি হত্যা মামলা দায়ের করেছেন।

মামলার পেক্ষিতে আটককৃত গৃহবধুর শ্বাশুড়ী শেফালী বিবিকে বৃহম্পতিবার দুপুরে জেল হাজতে পাঠিয়েছে পুলিশ। এ ঘটনার পর থেকে গৃহবধুর স্বামী ও দেবর পলাতক রয়েছেন।

উল্লেখ্য, রাণীনগর উপজেলার মিরাট উত্তরপাড়া গ্রামের শিবলু সরদারের সাথে আত্রাই উপজেলার বান্ধায়ঘাড়া গ্রামের মৃত ওসিম উদ্দিনের মেয়ে মোছা: সাগরীকার ৪-৫ বছর আগে বিয়ে হয়। সাগরীকার দেড় দুই বছরের একটি ছেলে সন্তনও আছে। বিয়ের কিছু দিন পর থেকে তার স্বামী, শ্বাশুড়ী ও দেবর যৌতুকের জন্য তাকে নির্যাতন করতো। এ ঘটনায় ওই গ্রামে ৪-৫ বার শালিশও হয়েছে। গত ১৩ মার্চ বুধবার সাগরীকার স্বামী ঢাকায় থেকে বাড়ি আসে। গত মঙ্গলবার রাতে সাগরীকা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে নাটক সাজিয়ে তার বাবার বাড়ির লোকজনদের খবর দেন তার স্বামী শিবলু সরদার। খবর পেয়ে গৃহবধুর মা, ভাই ও বোনের এসে দেখে গলায় ফাঁস দেওয়াতো দুরোর কথা সাগরীকা মেঝেতে শুয়ে আছে।

সাগরীকার স্বজনদের অভিযোগ, যৌতুকের দাবিতে সাগরীকাকে নির্যাতন করে পরিকল্পিত ভাবে হত্যা করে মেরে ফেলে মেঝেতে রেখেছে তার স্বামীর বাড়ির লোকজন। গত বুধবার সকালে খবর পেয়ে রাণীনগর থানা পুলিশ সাগরীকার মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসে ও ময়না তদন্তের জন্য মরদেহ মর্গে পাঠায়। এছাড়াও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য এদিন গৃহবধুর শ্বাশুড়ী শেফালী বিবিকে আটক করে।

রাণীনগর থানার ওসি এএসএম সিদ্দিকুর রহমান জানান, এ ঘটনায় সাগরীকার ভাই বাবলু বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। মামলার পেক্ষিতে আটককৃত গৃহবধুর শ্বাশুড়ীকে আদালতে প্রেরণ করা হয়েছে। এছাড়াও মামলার অন্যান্য আসামীদের গ্রেফতারের অভিযান অব্যহত রয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]