বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০১৯, ৬:২০ পিএম | অনলাইন সংস্করণ

১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি করায় ২০ হাজার টাকা জরিমানা

বরিশাল নগরীর চাদমারী এলাকার এক ফার্মেসী মালিকের বিরুদ্ধে ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রির অভিযোগ পাওয়া গেছে। অত:পর এই অপরাধে তাকে ২০ হাজার টাকা জরিমানা গুণতে হয়েছে। তাৎক্ষণিক ভ্রাম্যমাণ বিচার ব্যবস্থার মাধ্যমে তাকে এই জরিমানা দেওয়া হয়।

অর্থদন্ডপ্রাপ্ত দোকানিকে মনিরুল ইসলাম চাদমারী ইসলামী বাংক হাসপাতাল লাগোয়া ‘তরকি মেডিসিন কর্নার’ নামক ফার্মেসীর মালিক।

বরিশাল মেট্রোপলিটন কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি/তদন্ত) মো. আসাদুজ্জামান জানিয়েছেন, ইসলামী বাংক হাসপাতালে চিকিৎসাধীন রোগীর স্বজন রুবেল ‘তরকি মেডিসিন কর্নার’ থেকে ‘ইফেকজিন’ নামক একটি ইনজেকশন সংগ্রহ করেন। ইনজেকশনটির মূল্য ১২ টাকা হলেও দোকানি মনির তাঁর কাছ থেকে ১ হাজার টাকা নেন। পরবর্তীতে চিকিৎসকদের মাধ্যমে ইনজেকশনের কেনার ক্ষেত্রে প্রতারিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়ে জেলা প্রশাসক বরাবর অভিযোগ সংবলিত একটি আবেদন করেন।

সেই আবেদনের প্রেক্ষিতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট জয়দেব চক্রবর্তী পুলিশের সহযোগিতায় অভিযান চালিয়ে অভিযোগের প্রমাণ পান। তখন ড্রাগস অ্যাক্ট ১৯৪০ এর ১৮ ও ২৭ ও ভোক্তা সংরক্ষণ অধিকার আইনের ৪০ ধারায় দোকানি মনিরকে ২০ হাজার টাকা জরিমনা করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]