রোববার ● ৫ এপ্রিল ২০২০ ● ২১ চৈত্র ১৪২৬ ● ১০ শাবান ১৪৪১
হাফ পাশ চাই - উত্তাল তিতুমীর কলেজ ক্যাম্পাস
সরকারি তিতুমীর কলেজ প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০১৯, ৫:০৫ পিএম | অনলাইন সংস্করণ

হাফ পাশ চাই - উত্তাল তিতুমীর কলেজ ক্যাম্পাস

হাফ পাশ চাই - উত্তাল তিতুমীর কলেজ ক্যাম্পাস

“হাফ পাশ চাই,হাফ পাশ চাই ” এমনই শ্লোগানে মুখরিত সরকারি তিতুমীর কলেজের ক্যাম্পাস। সাধারণ শিক্ষার্থীদের অনেক দিনের দাবি হাফ পাশ । কিন্তু গাড়ির মালিকরা তা মেনে নিতে নারাজ। এরই প্রতিবাদে সোমবার তিতুমীর কলেজ ছাত্রলীগ সভপতি ও সাধারন সম্পাদকের  নেতৃত্বে  দুপুর সাড়ে ১২ টায় সরকারি তিতুমীর কলেজের সামনে বিক্ষোভ মিছিল শুরু হয়।  বিক্ষোভ মিছিল শেষে রবরব,মধুমতি সহ প্রাই ৩০ টি বাস আটক করে রাখে শিক্ষার্থীরা।

বিক্ষোভ কারী  শিক্ষার্থীরা জানান,প্রতিদিন সকাল হলেই ক্যাম্পাসে আসার জন্য বাসস্ট্যান্ডে লাইন দিয়ে থাকি। লাইন ঠেলে বাসে উঠেও বিহঙ্গ লাল বাসগুলোর হেলপারদের সাথে ২০ টাকা ভাড়া নিয়ে তর্কে জড়াতে হয়। যা একজন সাধারণ শিক্ষার্থীর জন্য বেদনাদায়ক। তিতুমীর কলেজে প্রায় ৬৩০০০ হাজার শিক্ষার্থী রয়েছে। কলেজে নেই পর্যাপ্ত বাস, নেই হল। তাই বেশিভাগ ছাত্রছাত্রীদের বাহিরে থাকতে হয়। এছাড়াও বেশিভাগ শিক্ষার্থী বিভিন্ন জেলা থেকে আসা সাধারন পরিবারের। এমত অবস্থায় যদি হাফ ভাড়া না নেওয়া হয় তাহলে আমাদের জন্য এটি অত্যান্ত দুঃখজনক বিষয়। আমরা চাই অচিরেই আমাদের জন্য হাফ ভাড়া কার্যকর করা হোক।

এ সম্পর্কে ছাত্রলীগ সভাপতি রিপন মিয়া ও সাধারন সম্পাদক মাহমুদুল হক জুয়েল মোড়ল জানান, সাধারণ শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবিতে ছাত্রলীগ পাশে ছিল, থাকবে। আমরা কিছুদিন ধরে শুনছি সাধারন শিক্ষার্থীদের সাথে প্রতিনিয়ত হাফ ভাড়া নিয়ে হাতাহাতি তর্কাতর্কি হয়। আমরা যেহেতু ছাত্রছাত্রীদের প্রতিনিধি তাই তাদের এই বিষয়টি আমাদেরকেই দেখতে হবে। হাফ পাশ করার জন্য যা যা করা দরকার আমরা সব করবো এবং যেখানে যেখানে যাওয়া দরকার আমরা সেখানে যাব।  প্রয়োজনে আমরা বাস মালিক সমিতির সাথে কথা বলে সমাধান করব। ছাত্রছাত্রীদের উদেশ্যে বলেন ,যদি পরিবহনে আবারো এই সমস্যা তৈরি হয় তাহলে আমাদের কোনো পরিবহনে হাত দেওয়া যাবে না । আমাদের শান্তিপূর্ণ দাবী জানাতে হবে এবং সেই দাবী বাস্তবায়নের জন্য তিতুমীর কলেজ ছাত্রলীগ কাজ করে যাবে।
 
এ ব্যাপারে বনানী থানার ওসি বিএম ফরমান আলী জানান, ছাত্রছাত্রীদের এই দাবী স¤পূর্ণ যোক্তিক। এটা তাদের ন্যায্য অধিকার। ইতিমধ্যে আমরা বাসের কন্টেকটারদের বলে দিয়েছি হাফ ভাড়া নেওয়ার জন্য । এরপরেও যদি সমাধান না হয় তাহলে ছাত্রছাত্রীদের  এই দাবী পূরনের লক্ষ্যে কলেজ ছাত্রলীগের সভাপতি সম্পাদক সহ খুবশিগ্রই বাস মালিকদের সাথে বসবো এবং দ্রুত সমাধান দিতে পারবো বলে আমি আশা করি।

সব মিলিয়ে এখন একটাই দাবী হাফ পাশ চাই এবং আশা করা যায় আজকের এই আন্দোলনের পরে তিতুমীর কলেজের শিক্ষার্থীরা হাফ ভাড়া দিয়ে যাতায়াত করতে পারবে।
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]