বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
দিনাজপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় চলছে ১২টি উপজেলায় ভোট গ্রহণ
সদর উপজেলায় ভোট ৩১ মার্চ
নিজস্ব প্রতিবেদক, দিনাজপুর
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০১৯, ১২:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

দিনাজপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় চলছে ১২টি উপজেলায় ভোট গ্রহণ

দিনাজপুরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় চলছে ১২টি উপজেলায় ভোট গ্রহণ

উৎসাহ-উদ্দীপনায় আজ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে দিনাজপুরের ১২টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। সকাল ৮টা থেকে কোন ধরনের বিরতি ছাড়াই বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।

দিনাজপুর সদর উপজেলায় একজন ভাইস চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুতে এই উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৩১ মার্চ। নির্বাচন উপলক্ষে দিনাজপুরের সদর বাদে ১২টি উপজেলায় আজ সোমবার সাধারণ ছুটি ঘোষনা করা হয়েছে।

সোমবার দুপুরে রিটার্ণিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মাহমুদ হাসান সময়ের আলোকে জানান, ১২টি উপজেলায় চেয়ারম্যান পদে ২৬ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪৭ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এদের মধ্যে কাহারোল উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, 
বোচাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন,
চিরিরবন্দর উপজেলায় চেয়ারম্যান পদে ২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন,  ফুলবাড়ী উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন,  বিরামপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন, হাকিমপুর উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

বীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, নবাবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন, বিরল উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন,
পার্বতীপুর উপজেলায় একাধিক প্রার্থী না থাকায় চেয়ারম্যান ও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। শুধু মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

খানসামা উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

এবং ঘোড়াঘাট উপজেলায় বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান প্রার্থী নির্বাচিত হয়েছেন। এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

কঠোর নিরাপত্তা ব্যবস্থার মধ্যে এখন পর্যন্ত কোন রকম বিচ্ছিন্ন ঘটনা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে বলে জানান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]