বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
ঝালকাঠিতে নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন
নৌকার এজেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা
ঝালকাঠি প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৮ মার্চ, ২০১৯, ১০:১৮ এএম | অনলাইন সংস্করণ

নৌকার এজেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা

নৌকার এজেন্টকে ৫০ হাজার টাকা জরিমানা

নেতাকর্মীদের নিয়ে জনতাবদ্ধ হয়ে  “নৌকা নৌকা” মিছিল করে সদর উপজেলার চেয়ারম্যান পদে আনারস প্রতিকের স্বতন্ত্র প্রার্থী সৈয়দ রাজ্জাক আলী সেলিমের নির্বাচনী কার্যালয়ে হামলা, ভাংচুর ও নেতাকর্মীদের মারধর করে আহত করা হয়েছে।

খবর পেয়ে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফুন্নেছা খানম ঘটনাস্থল পরিদর্শন করে স্থানীয়দের কাছে জিজ্ঞাসা করে বিস্তারিত জেনে এবং সিসি ক্যামেরা ফুটেজ দেখে সনাক্ত করেন। সে অনুযায়ী তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মোঃ আরিফুর রহমান খানের নৌকা প্রতিকের এজেন্ট জেলা আয়ামীলীগের শ্রমবিষয়ক সম্পাদক এসআর মানিককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১ বছরের কারাদন্ড প্রদান করেন। এসময় অভিযুক্ত নগদ ৫০হাজার টাকা জরিমানা দেন।

রোববার রাত সাড়ে ৭টার দিকে এ জরিমানা করা হয়। প্রসঙ্গত, এরপূর্বেও নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের দায়ে নৌকা প্রতিকের প্রার্থীর প্রচারকাজে নিয়োজিত ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছিল।

উল্লেখ্য, সদর উপজেলা চেয়ারম্যান প্রার্থী সৈয়দ রাজ্জাক আলী সেলিমের আনারস প্রতিকের শহরের টিএন্ডটি রোডস্থ প্রধান নির্বাচনী কার্যালয়ে রোববার সন্ধ্যা পৌনে ৬টার দিকে এ হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। আহতদের মধ্যে আনারসের পৌর নির্বাচনী কমিটির সমন্বয়কারী ইদ্রিস মল্লিক গুরুতর হওয়ায় ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত শাহিন মল্লিকসহ অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে। এঘটনায় সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাচনী দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট লুৎফুন্নেছা খানম এবং সদর থানার ওসি (তদন্ত) আবু তাহের মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেছেন।  

আহত ইদ্রিস মল্লিক জানান, আনারস মার্কার টিএন্ডটি রোডের অফিসে পৌর এলাকার কয়েকজন সমর্থক নিয়ে সভা করা কালীন নৌকা মার্কার একটি মিছিল নিয়ে রেজাউল করীম জাকির, এনামুল হক জুয়েল, লাবু, সাইদুলসহ ৫০/৬০জনের একটি মিছিল নিয়ে শীতলাখোলার দিক থেকে এসে অফিসে ঢুকেই হামলা-ভাংচুর শুরু করে। কিছু বুঝে উঠার আগেই অফিসে থাকা চেয়ার নিক্ষেপ করে লোকজনকে মারধর, ভাংচুরের তান্ডবলীলা চালায়। এতে কয়েক লাখ টাকার ক্ষয়ক্ষতি ও ৫/৬জন আহত হয়েছে।
 
চেয়ারম্যান প্রার্থী (স্বতন্ত্র) রাজ্জাক আলী সেলিম জানান, আমরা উপজেলার কৃষ্ণকাঠি টাইগার স্কুল এলাকায় জনসংযোগ করতেছিলা। ইতিমধ্যে খবর পাই আমার অফিসে নৌকার কিছু সমর্থক এসে হামলা, ভাংচুর ও অফিসে থাকা কর্মীদের মারধর করা হয়েছে। ঘটনাস্থল দেখে জেলা প্রশাসক, পুলিশ সুপার, রিটার্নিং অফিসার, ইউএনওসহ প্রশাসনের কর্মকর্তাদের জানানো হয়েছে।
 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]