রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১

শিরোনাম: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    আ.লীগের প্রতিষ্ঠার প্লাটিনাম জয়ন্তীর ব্যানারে স্থান পেল জয় ও পুতুলের ছবি    পবিত্র কাবাঘরের চাবি সংরক্ষক ড. শায়খ সালেহ আল শাইবা ইন্তেকাল করেছেন    রাসেল’স ভাইপার নিয়ে জনগণকে আতংকিত না হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর    ভূমি নিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স : ভূমিমন্ত্রী    বিশ্বব্যাংক থেকে ৯০০ মিলিয়ন ডলার ঋণ পেলো বাংলাদেশ    জননিরাপত্তা এবং জনকল্যাণ নিশ্চিতে প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনা দিয়েছে পরিবেশ মন্ত্রণালয়   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
বিশ্বকাপ অনেক উপভোগ্য হয়ে উঠেছে প্রত্যেক খেলোয়াড়ের জন্য
নাজমুল আবেদিন ফাহিম
প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০২৪, ৬:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

একজন খেলোয়াড়ের কাছে খেলার মাঠে নিজেকে উজাড় করে দেবার চাইতে আনন্দের বোধহয় আর কিছুই হতে পারে না। আর সেটা যদি বিশ্বকাপের খেলা হয়  তাহলে তো কথাই নেই। 



তবে সেই মানসিক অবস্থায় পৌঁছানোটা কিন্তু একটা বড় চ্যালেঞ্জ। শ্রীলংকা ম্যাচের আগ পর্যন্ত সেই চ্যালেঞ্জেরই মুখোমুখি দাঁড়িয়েছিল বাংলাদেশ। এক অসহনীয় গুমোট  মানসিক অবস্থা থেকে বাংলাদেশ দলের উত্তরণ ঘটেছে শ্রীলংকার সাথে প্রথম ম্যাচ জয়ের মধ্য দিয়ে। 
এখন নিশ্চয়ই বিশ্বকাপ অনেক উপভোগ্য হয়ে উঠেছে প্রত্যেক খেলোয়াড়ের জন্য। এই ইতিবাচক মানসিকতাই বাংলাদেশের সবচাইতে বড় শক্তির জায়গা এখন। তবে এর অর্থ কিন্তু এই নয় যে আমাদের সব সমস্যার সমাধান হয়ে গেছে। এর অর্থ এই যে মাঠে কোন চ্যালেঞ্জের মুখোমুখি হলে আমরা মুষড়ে পড়বো না বরং সাহসী হয়ে যে কোন সমস্যার যৌক্তিক সমাধান খোঁজার চেষ্টা করব। 

সাউথ আফ্রিকার বিরুদ্ধে আজকের খেলায় এটিই সবচাইতে গুরুত্বপূর্ণ। আজ একটি নির্দিষ্ট পরিকল্পনা নিয়ে মাঠে নামর উপায় নেই। যে কোন মুহূর্তে পরিস্থিতি বদলে যেতে পারে, মোমেন্টাম হাতছাড়া হতে পারে। এর সাথে তাল মেলাতে হবে আজ। আজ ডিসিপ্লিনড থাকার দিন, বিশেষ করে বোলিংয়ে। ম্যাচের চড়াই উতরায়ের সাথে সাথে আবেগকে নিয়ন্ত্রণ করার দিন আজ।

মনে পড়ে, ২০১৮ তে এই দিনে ভারতকে হারিয়ে নারী ক্রিকেটে এশিয়ান চ্যাম্পিয়ন হয়েছিলাম আমরা। সাধারণ একটি দলের অসাধারণ মানসিক শক্তির প্রতিচ্ছবি ছিল সেই জয়। আশা করি, ছেলেরাও মানসিক শক্তির এই পরীক্ষায় উত্তীর্ণ হয়ে রাঙিয়ে তুলবে আজকের দিনটিকে।
দলের জন্য শুভকামনা!

(লেখাটি বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদিন ফাহিম এর ফেসবুক প্রোফাইল থেকে নেওয়া)

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/ADDDDDD.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]