রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১

শিরোনাম: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    আ.লীগের প্রতিষ্ঠার প্লাটিনাম জয়ন্তীর ব্যানারে স্থান পেল জয় ও পুতুলের ছবি    পবিত্র কাবাঘরের চাবি সংরক্ষক ড. শায়খ সালেহ আল শাইবা ইন্তেকাল করেছেন    রাসেল’স ভাইপার নিয়ে জনগণকে আতংকিত না হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর    ভূমি নিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স : ভূমিমন্ত্রী    বিশ্বব্যাংক থেকে ৯০০ মিলিয়ন ডলার ঋণ পেলো বাংলাদেশ    জননিরাপত্তা এবং জনকল্যাণ নিশ্চিতে প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনা দিয়েছে পরিবেশ মন্ত্রণালয়   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জুয়েল
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ২৫ মে, ২০২৪, ৫:৩৩ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু রাজনৈতিক সফরে চীন বিদেশ গমন করায় সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে।

শনিবার  (২৫ মে) স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।



বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু অদ্য ২৫ মে ২০২৪, শনিবার রাজনৈতিক সফরে চীন গমন করেন। তাঁর অনুপস্থিতিতে সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়া খায়রুল হাসান জুয়েলের গ্রামের বাড়ি মাদারীপুর জেলায়।তিনি ১৯৯৫ সালে মাদারীপুরের ইউনাইটেড ইসলামিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, মাদারীপুরের সৈয়দ আবুল হোসেন কলেজ থেকে ১৯৯৭ সালে এইচএসসি ও ঢাকা  বিশ্ববিদ্যালয়ের ভূতত্ত্ব বিভাগ থেকে কৃতিত্বের সাথে বিএসসি- অনার্স  ও এমএস শেষ করেন। রাজনৈতিক জীবনে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও  সর্বশেষ বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের হিসেবে দায়িত্ব পালন করছেন। 

খায়রুল হাসান জুয়েল পারিবারিক ভাবে আওয়ামী পরিবারের সন্তান। তার বাবা এ বি এম বজলুর রহমান আমৃত্যু জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শে উদ্বুদ্ধ হয়ে দলের জন্য কাজ করেছেন। তার ছোট ভাই মাইনুল হাসান হিমেল বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও উপ প্রচার সম্পাদক ছিলেন। তার স্ত্রী আফরিন নুসরাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শামসুন্নাহার হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। তার শশুর আবুল কালাম আজাদ মতি সাবেক সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সাবেক বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ছিলেন।

জুয়েল আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে রাজশাহী বিভাগের দায়িত্ব পালন করে উক্ত বিভাগের প্রায় সকল জেলা-উপজেলার কমিটি সম্পন্ন করেছেন এবং স্বেচ্ছাসেবক লীগকে একটি সুশৃঙ্খল, স্বচ্ছ এবং আদর্শীক সংগঠন হিসেবে রুপ দিতে তিনি নিরলসভাবে কাজ করেছেন যা ইতিমধ্যে সকল মহলে প্রশংসিত হয়েছে। বর্তমানে স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক হিসাবে পদ্মা বিভাগ, খুলনা বিভাগ এবং রাজশাহী বিভাগে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন। তিনি ২০১৪ এবং ২০১৮ ও ২০২৪ সালের নির্বাচনে কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটির সদস্য হিসেবে কাজ করেছেন এবং নির্বাচনকালীন সময়ে উত্তরবঙ্গ, দক্ষিনবঙ্গ সহ সারাদেশের প্রায় সকল জেলা-উপজেলায় দিন-রাত অবিরাম নৌকার পক্ষে নির্বাচনি প্রচারনায় অংশ নিয়েছেন। বিভিন্ন টিভি টকশোতে অংশগ্রহন করে দলের পক্ষে ইতিবাচক আলোচনায় সরব থেকেছি ওবিএনপি-জামাতের অপপ্রাচারের জবাব দিয়েছেন। ১/১১ এর দুঃসহ সময়ে নির্মম নির্যাতনের শিকার হয়ে তিনি দীর্ঘ এক বছর ডিটেনশন নিয়ে ঢাকা কেন্দ্রীয় কারাগারে   অন্তরীন ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/ADDDDDD.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]