রোববার ২৩ জুন ২০২৪ ৯ আষাঢ় ১৪৩১

শিরোনাম: বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা    আ.লীগের প্রতিষ্ঠার প্লাটিনাম জয়ন্তীর ব্যানারে স্থান পেল জয় ও পুতুলের ছবি    পবিত্র কাবাঘরের চাবি সংরক্ষক ড. শায়খ সালেহ আল শাইবা ইন্তেকাল করেছেন    রাসেল’স ভাইপার নিয়ে জনগণকে আতংকিত না হওয়ার আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর    ভূমি নিয়ে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স : ভূমিমন্ত্রী    বিশ্বব্যাংক থেকে ৯০০ মিলিয়ন ডলার ঋণ পেলো বাংলাদেশ    জননিরাপত্তা এবং জনকল্যাণ নিশ্চিতে প্রয়োজনীয় তথ্য ও দিকনির্দেশনা দিয়েছে পরিবেশ মন্ত্রণালয়   
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
ঢাকাই ছবির নায়িকারাও আসতেন শাহীনের বাগানবাড়িতে
বিনোদন ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৬:০৪ পিএম | অনলাইন সংস্করণ

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম ওরফে আনার হত্যার মূলহোতা যুক্তরাষ্ট্রের নাগরিক স্বর্ণ চোরাকারবারি আক্তারুজ্জামান শাহীনের বাড়ি ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গী গ্রামে। এলাঙ্গী গ্রামের মাঠের মধ্যে ২৭ বিঘা জমির ওপর আছে শাহীনের আলিশান বাংলো বাড়ি। বাংলোতে আছে সুইমিং পুল, ক্রিকেট, গলফ-সহ জিমের ব্যবস্থা। 

যুক্তরাষ্ট্র থেকে দেশে এসে এখানে প্রায়ই থাকতেন তিনি। এই বাংলোতে আসা-যাওয়া ছিল শাহীনের বন্ধু আনোয়ারুল আজীমের। সেখানেই দুজনের একান্তে আলাপ হতো। শুধু তিনি না, মাঝে-মধ্যে গাড়ি নিয়ে বাংলোতে অজ্ঞাত লোকজনকে আসা-যাওয়া করতে দেখেছে গ্রামবাসী। এই তালিকায় ঢাকাই ছবির নায়িকারাও রয়েছেন- এমনটাই বলছে গ্রামবাসী ও প্রত্যক্ষদর্শীরা। 

১০/১১ বছর আগে এলাঙ্গী গ্রামের মাঠের মধ্যে ২৭ বিঘা জমির ওপর গড়ে তোলেন বিশাল বাংলো বাড়ি। এই জমিতে এক সময় ছিল ইটের ভাটা। সেই ভাটা তুলে দিয়ে কাঁটাতারের বেড়া দিয়ে বাংলো বাড়িটি চারপাশ ঘিরে ফেলেন শাহীন। বাড়িতে প্রবেশ করার মাত্র একটি রাস্তা। বাড়িটি চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে ঘেরা, চারপাশে ঝোপঝাড়। আছে সিসি ক্যামেরা। বিদেশি কুকুর, অনেক কর্মচারী, ভিআইপি আসবাব দিয়ে সাজানো। অনেক অর্থ খরচ করে বাংলোতে নিয়েছেন বিদ্যুতের লাইনও। আমেরিকা থেকে এলে প্রায়ই শাহীন থাকতেন এই বাংলোতে। মাঝেমধ্যে গাড়িতে করে আসা-যাওয়া করতেন তার সঙ্গের লোকজনও। তার রয়েছে নিজস্ব বাবুর্চি। রান্না করে চলত খাওয়া-দাওয়া ও ভূরিভোজ। এমপি আনার হত্যাকাণ্ডের পর থেকে এই বাংলোটিতে আর কেউ নেই।



এলাঙ্গী গ্রামের লিয়াকত আলী ও লোকমান হোসেন জানান, দীর্ঘ ১০/১১ বছর আগে আক্তারুজ্জামান শাহীন এই বাংলোটি নির্মাণ করেছেন। এর ভেতরে কী হয় আমরা বলতে পারব না। মাঝেমধ্যে দেখি গাড়িতে করে লোকজন আসা-যাওয়া করেন। গাড়ির মধ্যে কারা থাকেন তাদের দেখা যায় না। বাইরে থেকে অনেক সময় রাতে ঢাকঢোলের আওয়াজ শোনা যায়।

তবে কেউ কেউ বলছেন এখানে একাধিকবার বাংলা চলচ্চিত্রের নায়িকাদের যাতায়াত করতে দেখেছেন তারা। বাড়ির দারোয়ানকে পাওয়া না গেলেও সফি উদ্দিন নামের এক ব্যক্তি বলেন, ‘যাওয়া-আসার পথে দেখি গেটে লেখা, কুকুর হইতে সাবধান। আর ভেতরে কাউকে ঢুকতে দেয় না। তবে কিছু সময় লোকজন আসে, ভেতরে ঢোকে। মাঝে মাঝে রাতে গানবাজনা হয়, মাইক বাজে। প্রায়ই গাড়ি নিয়ে ভেতরে ঢোকে। দিনে ও রাতের বেলায় কেউ মোটরসাইকেল নিয়েও ঢোকে।

কোটচাঁদপুরের মানুষ শাহীনের অপকর্মের বিষয়ে মুখ খুলতে শুরু করেছে। এতদিন মানুষ তার নির্যাতন সহ্য করেছে। দেড় বছর আগে কোটচাঁদপুরে দুটি হত্যাকাণ্ডের সঙ্গে এই শাহীন জড়িত বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন। এলাকাবাসী বলছেন, বাগানবাড়িতে বিভিন্ন সময় নামিদামি অনেক লোক আসা-যাওয়া করেন। রাতে সেখানে মদের আড্ডা আর সুন্দরী মেয়েদের নিয়ে আমোদ-প্রমোদ করা হয়। শাহীন নিজেই এলাকায় সালিশ-দরবার করতেন। সেখানে তার রায়ই চূড়ান্ত হতো। কেউ বিরোধিতা করলে পুলিশ দিয়ে তাকে হয়রানি করার অভিযোগও রয়েছে। তবে শাহীন এতটাই প্রভাবশালী ছিলেন, তার বিরুদ্ধে থানা-পুলিশে অভিযোগ দিয়ে লাভ হতো না। শাহীন গত দেড় দশকে সম্পদের পাহাড় গড়েছেন।

ভোরের পাতা /আরএস

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







  সর্বশেষ সংবাদ  
  সর্বাধিক পঠিত  
http://www.dailyvorerpata.com/ad/Vorer-pata-23-12-23.gif
http://www.dailyvorerpata.com/ad/bb.jpg
http://www.dailyvorerpata.com/ad/ADDDDDD.jpg
এই ক্যাটেগরির আরো সংবাদ


সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
সাউথ ওয়েস্টার্ন মিডিয়া গ্রুপ


©ডেইলি ভোরের পাতা ডটকম


©ডেইলি ভোরের পাতা ডটকম

বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৪১০১০০৮৭, ৪১০১০০৮৬, বিজ্ঞাপন বিভাগ: ৪১০১০০৮৪, ফ্যাক্স : ৮৮-০২-৪১০১০০৮৫
অনলাইন ইমেইল: [email protected] বার্তা ইমেইল:[email protected] বিজ্ঞাপন ইমেইল:[email protected]