রুপসী বাংলা

শিল্প ও নৌপরিবহন মন্ত্রীর মতবিনিময় সভা

শেখ হাসিনার রোড ম্যাপ অনুযায়ী তালতলীতে শীপ রিসাইক্লিং

:: তালতলী (বরগুনা) প্রতিনিধি ::

তালতলী উপজেলার তেতুলবাড়িয়ায় ১০৫ একর জমিতে শীপ বিল্ডিং ও শীপ সাইক্লিং নির্মান করা হবে। এ শীপ সাইক্লিং হবে ক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ শিল্পাঞ্চল। শেখ হাসিনা তার বাবার বিভিন্ন উন্নয়ন মুখী কর্মকান্ড ও সেই অনুযায়ী রোড ম্যাপ বাস্তবায়ন করেন।

রবিবার (১১ মার্চ) বিকাল সাড়ে ৩টায় তালতলী উপজেলা পরিষদ মিলাতনে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি বাংলাদেশ সরকারের শিল্প মন্ত্রী আমীর হোসেন আমু এমপি বলেন তালতলীতে শীপ বিল্ডিং ও শীপ সাইক্লিং নির্মান হলে প্রধানমন্ত্রীর অঙ্গীকার পূরন হবে। এসকল উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়িত হলেই দেশ মধ্যম আয়ের দেশে পরিনত হবে। সরকারের সকল উন্নয়ন মূলক কর্মসূচী সফল করার জন্য সকলের প্রতি তিনি সহযোগিতা কামনা করেন।

বিশেষ অতিথির বক্তব্যে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি বলেন, এদেশের সকল উন্নয়নের কৃতিত্বের একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি ক্ষমতায় না আসলে এদেশে এত উন্নয়ন হতো না। জোট সরকার এলে দুর্নিতি তে বাংলাদেশে ১ নাম্বার হয় । লুটপাট, জঙ্গীবাদ ও এতিমদের টাকা আত্মসাৎ করাই তাদেও আর্জন।

পুরাতন লঞ্চঘাট হতে স্প্রীড বোডে উপজেলার তেতুলবাড়ীয়া লঞ্চঘাট সংলগ্ন এলাকায় যান। সেখানে চর নিশানবাড়ীয়া মৌজার শীপ বিল্ডিং ও ছোট নিশানবাড়ীয়া মৌজার শীপ রিসাইক্লিং এর প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন।

পটুয়াখালীর খেপুপাড়ায় পায়রা বন্দরের সন্নিকটে তালতলী উপজেলার চরনিশানবাড়ীয়া মৌজার শীপ বিল্ডিং ও ছোটনিশানবাড়ীয়া মৌজার শীপ রিসাইক্লিং এর প্রস্তাবিত স্থান পরিদর্শন শেষে মন্ত্রী মহোদয় এ বিষয় তালতলী উপজেলা পরিষদ প্রাঙ্গনে আয়োজিত স্থাণীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

বরগুনা জেলার জেলা প্রশাসক মোঃ মোখলেছুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভা সঞ্চালন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ নুরুজ্জামান। সভায় বক্তব্য রাখেন, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মিজানুর রহমান ও এ্যাডঃ ধীরেন্দ্র দেবনাথ শমভু প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন, বরগুনা পুলিশ সুপার বিজয় বসাক পিপিএম বিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির ও স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনসাধারন।

 

অনলাইন/কে 

Spread the love

রুপসী বাংলা | আরো খবর