জাতীয়

‘রমজান মাসকে সামনে রেখে আমরা কঠোর ব্যবস্থা নিচ্ছি’

ফাইল ছবি

:: ভোরের পাতা অনলাইন ::

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, আসন্ন রমজান মাসকে সামনে রেখে আমরা কঠোর ব্যবস্থা নিচ্ছি। ব্যবসায়ীরা রমজান মাসে যেন নির্বিঘ্নে পণ্য আনা-নেওয়া ও সরবরাহ করতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

রোববার (১৫ এপ্রিল) ঢাকা চেম্বারে আয়োজিত ব্যবসায়ী সমিতিগুলোর সঙ্গে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রমজানে নিত্যপ্রয়োজনীয় পণ্যের পরিবহন সেবায় চাঁদাবাজি ও ব্যবসায়ীদের সঙ্গে কাউকেই সন্ত্রাসী করতে দেওয়া হবে না। কিন্তু কেউ চাঁদাবাজি করতে আসলে আমাদের জানানোর জন্য অনুরোধ করছি।

এসময় ব্যবসায়ী নেতারা অভিযোগ করে বলেন, রমজানের সময় রাস্তাঘাট থেকে শুরু করে বিভিন্ন জায়গায় পণ্য আনা-নেওয়া কাজে ব্যবহৃত ট্রাক ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদাবাজি করে একটি প্রভাবশালী মহল। এতে রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামের ওপর প্রভাব পড়ে।

ব্যবসায়ীদের অভিযোগের পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, অনেক সময় দেখা যায় পণ্যের আনা-নেওয়া কাজে ব্যবহৃত গাড়ির চালকের কাছে লাইন্সেন, রোড পারমিট থাকে না এবং তারা অতিরিক্ত পণ্য নিয়ে গাড়ি চালান। সে ক্ষেত্রে রাস্তা ট্রাফিক পুলিশ গাড়ি থামিয়ে চেক করেন। চালকদের যদি এসব ঠিক থাকতো তাহলে তো গাড়ি থামানোর কোনো প্রয়োজন হত না এবং চাঁদাবাজিরও হতো না।

তিনি বলেন, বিভিন্ন সময় পরিবহনে মাদকপাচারের তথ্য থাকে। তাই গাড়ি থামিয়ে চেক করা হয়। কয়েকজন চাঁদাবাজ পুলিশ যে নেই তেমন নয়। তবে পুলিশ রক্ত দিয়েও কিন্তু আপনাদের নিরাপত্তা নিশ্চিত করে।

ভেজাল খাবারের বিষয়ে মন্ত্রী বলেন, খাবারে ভেজাল কিন্তু পুলিশ বা সরকারি কর্মচারীরা দেন না। খাবারে ভেজাল আপনারা (ব্যবসায়ীরা) দেন।  কিন্তু ভেজাল খাবার বিক্রি করা ব্যবসায়ীদের আটকের পর এমন এমন জায়গা থেকে তদবির আসে তা বলা মুশকিল। তাই আমি আপনাদের বলবো নিজেরা ঠিক হন।

 

ভোরের পাতা/ই

Spread the love
  • 36
    Shares

জাতীয় | আরো খবর