অর্থনীতি

বেসরকারি মেডিকেল কলেজ স্থাপনও পরিচালনা আইন চায় এফবিসিসিআই

:: অর্থনৈতিক প্রতিবেদক ::

এফবিসিসিআই যৌক্তিক ও যুগোপযোগী ‘চিকিৎসা সেবা আইন’ এবং ‘বেসরকারি মেডিকেল কলেজ স্থাপন ও পরিচালনা’ আইন প্রণয়নের ওপর বিশেষ গুরুত্ব আরোপ করেছে।

দেশ ও জনগণের স্বার্থে এফবিসিসিআই নেতৃবৃন্দ এ আইন দুটি সংশ্লিষ্ট সকলের জন্য সহনীয় করে চূড়ান্ত রূপ দেয়ার আহ্বান জানিয়েছেন। বর্তমানে আইন দুটির খসড়া চূড়ান্ত করার লক্ষ্যে মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে।

এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব হেলথ এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার (মেডিকেল এডুকেশন এন্ড ফ্যামিলি ওয়েলফেয়ার ডিভিশন)-এর এক সভায় এসব বিষয়ে আলোচনা করা হয়।

সভায় দেশের স্বাস্থ্যখাতের গুরুত্বপূর্ণ কয়েকটি সমস্যা নিয়ে আলোচনার লক্ষ্যে কমিটির উদ্যোগে মাননীয় স্বাস্থ্য মন্ত্রীকে প্রধান অতিথি করে আগামী মে মাসে একটি সেমিনার আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়।

কমিটির চেয়ারম্যান এ বিএম হারুন সভায় সভাপতিত্ব করেন। স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন-চার্জ প্রীতিচক্রবর্তী সভায় কমিটির বর্তমান করণীয় এবং ভবিষ্যৎ কর্মসূচি সম্পর্কে আলোকপাত করেন। এছাড়াও কমিটির সদস্য বৃন্দ সভায় অংশ নেন।

এফবিসিসিআই সহ-সভাপতি জনাব মো. মুনতাকিম আশরাফ এবং সংগঠনের পরিচালক জনাব হাফেজ হারুন আলোচনায় অংশ নেন। সভায় বিভিন্ন মেডিকেল চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন/কে 

Spread the love
  • 16
    Shares

অর্থনীতি | আরো খবর