রাজনীতি

বাংলাদেশ তরিকত ফেডারেশনের আউয়ালকে অপসারণ, নতুন মহাসচিব চাঁদপুরী

:: ভোরের পাতা অনলাইন ::

১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব এমএ আউয়ালকে তার পদ থেকে অপসারণ করা হয়েছে। একই সাথে দলীয় প্রেসিডিয়াম সদস্য সৈয়দা রেজাউল হক চাঁদপুরীকে দলের মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়েছে।

সোমবার (১৬ এপ্রিল) বিকেলে বাংলাদেশ তরিকত ফেডারেশনের দফতর সম্পাদক মো.সেলিম মিয়াজী স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে দলের মহাসচিবের অপসারণের তথ্য জানানো হয়।

বিজ্ঞতিতে বলা হয়, সোমবার (১৬ এপ্রিল) সকাল ১১ টায় ধানমণ্ডিতে দলীয় কেন্দ্রীয় কার্যালয়ে চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী সভাপতিত্বে দলের প্রেসিডিয়াম সভা অনুষ্ঠিত হয়। সভায় দলের সাংগঠনিক ও রাজনৈতিক কার্যক্রমের অধিকতর গতিশীল করার লক্ষ্যে উপস্থিত প্রেসিডিয়াম সদস্যদের পরামর্শ ও সর্বসম্মত সিদ্ধান্তের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্রের ৩০(১) ধারায় চেয়ারম্যানকে প্রদত্ত ক্ষমতা বলে এম এ আউয়ালকে বাংলাদেশ তরিকত ফেডারেশনের মহাসচিব পদ হইতে অপসারিত করা হয়। অপর সিদ্ধান্তে দলীয় গঠনতন্ত্রের ২৩(ক)(৬) ধারা অনুযায়ী দলের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ রেজাউল হক চাঁদপুরীকে মহাসচিব হিসেবে মনোনয়ন প্রদান করা হয়।

কিন্তু আপসারিত মহাসচিব এমএ আউয়ালের অভিযোগ করে বলেন, আগামী ২৮ এপ্রিল দলের কাউন্সিলকে সামনে রেখে দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী টাকার বিনিময়ে তাকে দল থেকে অপসারণ করেছে।

এ বিষয়ে দলের চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীকে বারবার ফোন করা হলেও তিনি ফোন ধরেননি।

অনলাইন/কে 

Spread the love
  • 9
    Shares

রাজনীতি | আরো খবর