রুপসী বাংলা

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদে ৫ প্রার্থী বৈধ

:: ভোরের পাতা অনলাইন ::

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) নির্বাচনে মেয়র পদে পাঁচ প্রার্থীকেই বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

রোববার (১৫ এপ্রিল) বেলা ১১টায় পাঁচ প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং অফিসার ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ইউনুচ আলী প্রার্থীদের বৈধ ঘোষণা করেন।

প্রার্থীরা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি তালুকদার আব্দুল খালেক, বিএনপি মনোনীত প্রার্থী দলের মহানগর সভাপতি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু, জাতীয় পার্টি (জাপা) মনোনীত শফিকুর রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক এবং বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) মনোনীত প্রার্থী দলের মহানগর সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবু।

জানা যায়, দুই দিনব্যাপী মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের প্রথম দিন রোববার মেয়রদের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এখন পর্যায়ক্রমে সংরক্ষিত ১নং ওয়ার্ড থেকে ৫নং ওয়ার্ড পর্যন্ত, সংরক্ষিত ৬নং ওয়ার্ড থেকে ১০নং ওয়ার্ড পর্যন্ত, সাধারণ ১, ২ ও ৩নং ওয়ার্ড, ৪, ৫ ও ৬নং ওয়ার্ড, ৭, ৮ ও ১০নং ওয়ার্ডের মনোনয়নপত্র বাছাই করা হচ্ছে।

খুলনা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে আটটি মনোনয়নপত্র বিক্রি হলেও জমা পড়ে পাঁচটি। এছাড়া ৩১টি ওয়ার্ডের কাউন্সিলর পদে ২৮৯ জন ও ১০টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৪৮ জন মনোনয়ন জমা দেন।

এছাড়া খুলনা সিটি করপোরেশন নির্বাচনে ভোটকেন্দ্র চূড়ান্ত করেছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়। এবার ২৮৯টি কেন্দ্রের এক হাজার ৫৬১টি বুথে ভোটগ্রহণ করা হবে। গত নির্বাচনের তুলনায় এবার ভোটকেন্দ্র বেড়েছে একটি, আর বুথ বেড়েছে ১৪৭টি। এসব কেন্দ্র ও কক্ষে দায়িত্ব পালন করবেন ৪ হাজার ৯৭২ কর্মকর্তা। এ তালিকা তৈরির কাজও শেষ পর্যায়ে।

তফসিল ঘোষণার সঙ্গে সঙ্গেই ভোটকেন্দ্রের তালিকা তৈরির কাজ শুরু হয়। নির্বাচনে এ এলাকার ভোটার ৪ লাখ ৯৩ হাজার ৯৩ জন। গত ৩১ মার্চ গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। আগামী ১৫ মে খুলনা সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

অনলাইন/কে 

Spread the love
  • 6
    Shares

রুপসী বাংলা | আরো খবর