জাতীয়

এসএসসির ফল ৬ মে

:: ভোরের পাতা অনলাইন ::

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল আগামী মাসের প্রথম সপ্তাহে দেওয়া হতে পারে। এর মধ্য দিয়ে এ বছর মাধ্যমিকে অংশ নেওয়া ২০ লাখ শিক্ষার্থীর অপেক্ষার অবসান হতে যাচ্ছে।
শিক্ষা মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা জানিয়েছেন, ৪ ও ৫ মে ছুটির দিন। এ কারণে ৬ মে ফল প্রকাশের জন্য তাদের বলা হয়েছে। ৬ মে ফল প্রকাশ করা হবে, এটি ধরেই তারা প্রস্তুতি শুরু করেছেন।

আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক জানিয়েছেন, মে মাসের প্রথম সপ্তাহে মাধ্যমিকের ফল প্রকাশ করতে তারা শিক্ষা মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠিয়েছেন।

তিনি বলেন, আমরা প্রস্তাব পাঠিয়েছি। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর একজন কর্মকর্তা বলেন, ফল ঘোষণার তারিখ চূড়ান্ত হবে প্রধানমন্ত্রীর অনুমোদনে সাপেক্ষে। তিনি যেদিন সময় দেবেন সেদিন ফল ঘোষণা করা হবে। রেওয়াজ অনুযায়ী ফল ঘোষণার দিন প্রধানমন্ত্রীর হাতে এর খসড়া তুলে ধরেন শিক্ষামন্ত্রী ও বোর্ড চেয়ারম্যানেরা। তিনি যোগ করেন, আগামী ৩ মে বৃহস্পতিবার অথবা ৬ বা ৭ মে এসএসসির ফল প্রকাশের তারিখ চূড়ান্ত হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক স্বপন কুমার সরকার জানান, আগামী ৩ থেকে ৭ মের মধ্যে ফল প্রকাশের সম্ভাব্য সময় নির্ধারণ করে মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হয়েছে। এখন সরকারপ্রধান যেদিন সম্মতি দেবেন, সেদিন ফল প্রকাশ করা হবে।

১ থেকে ২৫ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। দেশের ৩ হাজার ৪১২টি কেন্দ্রে এবার ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

 

অনলাইন/কে

Spread the love
  • 15
    Shares

জাতীয় | আরো খবর