মসজিদে নিহতদের পরিবারকে ১০ লাখ ডলার দিলেন সৌদি প্রিন্স

  • ২৫-মার্চ-২০১৯ ০৬:০১ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে সন্ত্রাসী হামলায় নিহতদের পরিবারকে ১০ লাখ মার্কিন ডলার সহায়তার ঘোষণা দিয়েছেন সৌদি আরবের যুবরাজ আল-ওয়ালিদ বিন তালাল। সেই সঙ্গে সন্ত্রাসী হামলায় হাতাহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। এ সময় তিনি নিহতদের জন্য দোয়া করেন।

এর আগে, শুক্রবার (২২ মার্চ) জুমার নামাজের পর মক্কার গ্রান্ড মসজিদ ও মদিনায় মসজিদে নববীতে ক্রাইস্টচার্চে নিহতদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়।

সৌদির পররাষ্ট্রমন্ত্রী আদেল আল জুবায়ের বলেন, নিউজিল্যান্ড হচ্ছে বিশ্বের অন্যতম একটি নিরাপদ, শান্তিপূর্ণ ও উন্মুক্ত দেশ। দেশটির সরকারের পাশাপাশি জনগণও তা প্রমাণ করেছে।

এর আগে, ক্রাইস্টচার্চ হত্যাযজ্ঞের ঘটনায় সৌদি আরবের বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ ও যুবরাজ মোহাম্মদ বিন সালমানও নিন্দা জানান।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ দুপুর ১টা ৪০ মিনিটে জুমার নামাজের সময় মসজিদে হামলা চালায় মুসলিম বিদ্বেষী অস্ট্রেলিয়ান এক নাগরিক। প্রথমে আল নূর মসজিদে হামলা চালায় সে। পরে পার্শ্ববতী লিনউড মসজিদ হামলা চালায়। নৃশংস ওই হত্যাকাণ্ডের পুরো ঘটনা ফেসবুক লাইভে প্রচার করে হামলাকারী। এ ঘটনায় অন্তত ৫০ জন নিহত হয়েছেন।

Ads
Ads