ভালুকায় এমপি ও ওসি’র বিরুদ্ধে আ’লীগ মনোনিত প্রার্থীর অভিযোগ

  • ২৪-মার্চ-২০১৯ ০৮:৩৭ পূর্বাহ্ণ
Ads

:: ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি ::

আগামী ৩১ মার্চ অনুষ্ঠেয় চতুর্থ পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনে ময়মনসিংহের ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ ও তার একান্ত অনুগত ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার আ’লীগের বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী এমপির ভগ্নিপতি আবুল কালাম আজাদের পক্ষে দলীয় নেতাকর্মীদের কাজ করার জন্য নির্দেশ প্রদানসহ বিভিন্ন এলাকায় সরাসরি গণসংযোগ করার অভিযোগ করেছেন আ’লীগ দলীয় মনোনিত প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা। দলীয় সূত্রে জানাযায়, ভালুকা উপজেলা পরিষদ নির্বাচনে স্থানীয় এমপি আলহাজ্ব কাজিম উদ্দিন আহাম্মেদ তার সহোদর বোন জামাই আবুল কালাম আজাদকে আ’লীগের দলীয় মনোনয়ন প্রাপ্তির বিষয়ে মরিয়া হয়ে কাজ করেন। মনোনয়ন পাওয়ায় ব্যর্থ হয়ে তার ভগ্নিপতি আবুল কালাম আজাদ বিদ্রোহী হিসেবে স্বতন্ত্র প্রার্থী হয়ে আ’লীগ দলীয় প্রার্থীর সাথে প্রতিদ্বন্ধীতায় নেমেছেন।

আ’লীগ দলীয় মনোনিত প্রার্থী গত ৮ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের সমন্বয়ে উপজেলার ১১টি ইউনিয়ন ও একটি পৌরসভায় পৃথক পৃথক বর্ধিত সভা করে ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়। গঠিত ওইসব ইউনিয়ন ও ওয়ার্ড ভিত্তিক নির্বাচন পরিচালনা কমিটির আয়োজনে প্রার্থী ও উপজেলা কমিটির নেতা-কর্মীরা ইউনিয়ন গুলোতে পর্যায়ক্রমে চুড়ান্ত প্রচারনার চালিয়ে আসছেন ১৬ মার্চ থেকে।

অপরদিকে স্থানীয় এমপি গত ১৬ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত এলাকায় ছিলেন এবং অন্তত ৩০টি বিভিন্ন অনুষ্ঠানে অংশ গ্রহন করেছেন। ওইসর কিছু অনুষ্ঠানে এমপির ভগ্নিপতি বিদ্রোহী প্রাথী ও তার বোন এমপির সাথে অংশ গ্রহন ও কিছু অনুষ্ঠানে ৫/১০মিনিটের ব্যাবধানে উপস্থিত হয়ে ভোট প্রার্থনা করেছে বলে দলীয় প্রার্থীর পক্ষে থেকে অভিযোগ রয়েছে। অভিযোগে আরও জানাযায়, তিনি ওই তিনদিন বিভিন্ন এলাকায় ও রাতে তার বাসায় ইউনিয়ন ও ওয়ার্ড আ’লীগের নেতাকর্মীদের ডেকে তার বোন জামাই আ’লীগের বিদ্্েরাহী প্রার্থীর পেেক্ষ কাজ করার জন্য বলেন। দলীয় প্রার্থী আলহাজ্ব গোলাম মোস্তফা এসব বিষয়ে গত ১৮ মার্চ প্রধান নির্বাচন কমিশনার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এছাড়াও এমপির বোন জামাইয়ের পক্ষে কাজ করার জন্য নেতাকর্মীদের বিভিন্ন ভাবে প্রভাবিতসহ কাজ না করলে মামলায় জড়িয়ে বিভিন্ন হয়রানী করার হুমকি প্রদানের অভিযোগ এনে সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে মডেল থানার ওসি ফিরোজ তালুকদারকে অন্যত্র বদলির অনুরোধ জানিয়ে গত ১০ মার্চ প্রধান নির্বাচন কমিশনার বরাবর অপর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন আ’লীগ মনোনিত প্রার্থী আলহাজ্ব গোলাম মোস্তফা। ওইসব অভিযোগের প্রেক্ষিতে নির্বাচন কমিশনের একজন উর্ধ্বতন কর্মকর্তা সরেজমিনে তদন্তে এসেছিলেন। এসবের মধ্যেও ছাত্রলীগ ও কৃষকলীগের একাংশ ব্যতিত উপজেলা আ’লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের স্বর্তস্ফুত অংশ গ্রহনে বিরামহীন ভাবে প্রচার-প্রচারনা চালিয়ে যাচ্ছেন আ’লীগ মনোনিত প্রার্থী আলহাজ্ব গোলাম মোস্তফা। ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ ফিরোজ তালুকদার তার বিরুদ্ধে আনীত অভিযোগ সত্য নয় বলে জানান।

তিনি আরও জানান, অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে ইতি মধ্যেই আমাদের প্রস্তুতি শতভাগ সম্পন্ন হয়েছে। আ’লীগের দলীয় মনোনিত প্রার্থী উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও ভালুকা উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা জানান, এমপির ভগ্নিপতি বিদ্রোহী প্রার্থী আবুল কালামের পক্ষে কাজ না করলে নেতাকর্মীদের সাংগঠনিক পদচ্যুতিসহ এমপি কর্তৃক নেতাকর্মীদের বিভিন্ন হুমকি ও মডেল থানার ওসিকে দিয়ে নেতা-কর্মীদের বিভিন্ন হয়রানির ভয়ভীতি প্রদর্শন এবং তার ভগ্নিপতির পক্ষে সরাসরি নির্বাচনী গণসংযোগে অংশ নেওয়ার বিষয়ে প্রমানসহ সহকারী রির্টানিং, রির্টানিং ও প্রধান নির্বাচন কমিশন বরাবর একাধিক লিখিত অভিযোগ করা হয়েছে। আশাকরি অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে নির্বাচন কমিশন কর্তৃক এ সবের কার্যকর ব্যবস্থা গ্রহন করবেন।

Ads
Ads