নিউজিল্যান্ডের পর এবার অস্ট্রেলিয়া ভ্রমণে বাংলাদেশিদের জন্য সতর্কতা

  • ২০-মার্চ-২০১৯ ০৭:৩৫ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

ক্রাইস্টচার্চে মুসল্লিদের ওপর অস্ট্রেলিয় বংশোদ্ভূত শেতাঙ্গ বন্দুকধারীর চালানো হামলার প্রেক্ষিতে এবার অস্ট্রেলিয়ায় ভ্রমণের ক্ষেত্রে বাংলাদেশিদের জন্য সতর্কতা জারি করেছে সরকার। এর আগে নিউজিল্যান্ড ভ্রমণের ক্ষেত্রেও সতর্কতা জারি করা হয়েছিল।

মঙ্গলবার (১৯ মার্চ) এক সতর্কবার্তায় পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, যেসব বাংলাদেশি অস্ট্রেলিয়ায় রয়েছেন এবং যারা সেখানে ভ্রমণে যেতে চান তারা যেন সব সময় সতর্ক থাকেন, বিশেষ করে পাবলিক প্লেসে।

সেখানকার সম্ভাব্য ঝুঁকি সম্পর্কে জানতে গণমাধ্যম এবং স্থানীয়ভাবে তথ্য সংগ্রহের অনুরোধ করা হচ্ছে। এছাড়া ক্যানবেরাতে বাংলাদেশ মিশন তাদের সহায়তার জন্য সবসময় প্রস্তুত রয়েছে। দুটি নম্বরে ফোন করে তথ্য জানা যাবে। নম্বর দুটি হলো: +৬১৪২৪৪৭২৫৪৪, +৬১৪৫০১৭৩০৩৫।

এর আগে নিউজিল্যান্ডের দুই মসজিদে বন্দুকধারীর হামলায় ৫ বাংলাদেশিসহ ৫০ জন নিহতের পরে গতকাল সোমবার নিউজিল্যান্ডে বাংলাদেশি নাগরিকদের ভ্রমণের বিষয়ে ভ্রমণ সতর্কতা জারি করে বাংলাদেশ। যারা ওই দেশটিতে যারা ভ্রমণের জন্য যেতে চাইছেন তাদের সতর্ক থাকার পরামর্শ দিয়ে এই নোটিশ জারি করা হয়।

প্রসঙ্গত, ১৫ মার্চ নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুটি মসজিদে এক বন্দুকধারী ঢুকে গুলি চালিয়ে মুসল্লিদের হত্যা করে। নিউজিল্যান্ডের ইতিহাসে সবচেয়ে নৃশংস এই সন্ত্রাসী হামলায় ৫০ মুসল্লি নিহত এবং আহত হন আরও অনেকে। হামলাকারী ২৮ বছর বয়সী অস্ট্রেলীয় নাগরিক ব্রেন্টন্ট ট্যারান্টকে পরে পুলিশ গ্রেফতার করে।

Ads
Ads