৭ দিনের কর্মসূচির ঘোষণা দিল বিএনপি

  • ১৮-মার্চ-২০১৯ ০২:৪৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আগামী ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে ৭ দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। রবিবার (১৭ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথ সভা শেষে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচির ঘোষণা দেন।

মির্জা ফখরুল জানান, ২৬ মার্চ সারা দেশের সকল দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে, ওই দিন বিএনপির জাতীয় নেতৃবৃন্দ সাভার স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এছাড়া ওইদিন রাজধানীর শেরে বাংলা নগরে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হবে। একই সঙ্গে ওলামা দল জিয়াউর রহমানের সমাধিস্থলে কোরআন খতম ও দোয়া মাহফিল কর্মসূচি পালন করবে।

তিনি আরও জানান, ২৭ মার্চ ঢাকা বিএনপির পক্ষ থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করবে। ২৫ মার্চ দলের পক্ষ থেকে স্বাধীনতা দিবসের আলোচনা করা হবে। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে অনুমতি চাওয়া হবে। ওখানে না পেলে মহানগর নাট্যমঞ্চে অনুমতি চাওয়া হবে।’

বিএনপির মহাসচিব জানান, ‘বাকি চার দিন বিএনপির অঙ্গ-সহযোগী সংগঠনগুলো তাদের সুবিধা মতো কর্মসূচি পালন করবে।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আব্দুস সালাম আজাদ, অভিনেতা হেলাল খান, মোরতাজুল করিম বাদরু, সাইফুল ইসলাম ফিরোজ, মুনীর হোসেন, রোকেয়া চৌধুরী বেবী, আকরামুল হাসান প্রমুখ।

Ads
Ads