এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুরের পথে ওবায়দুল কাদের

  • ৫-মার্চ-২০১৯ ০৫:২২ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

গুরুত্বর অসুস্থ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া হচ্ছে। তাকে বহনকারী এয়ার অ্যাম্বুলেন্সটি বিকাল সোয়া চারটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা করে। সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে ওবায়দুল কাদেরকে চিকিৎসা দেয়া হবে।  

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে সোমবার (০৪ মার্চ) বেলা তিনটার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে বিশেষায়িত অ্যাম্বুলেন্সে বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।

সোমবার দুপুরে ওবায়দুল কাদেরকে দেখতে আসেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। তিনি সিঙ্গাপুর এবং বঙ্গবন্ধু মেডিকেলের চিকিৎসকদের সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকে দ্রুততম সময়ে ওবায়দুল কাদেরকে সিঙ্গাপুরে নেয়ার সিদ্ধান্ত হয়। তাৎক্ষণিকভাবে তাকে সিঙ্গাপুরে নেয়ার তোড়জোর শুরু হয়।

রবিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। জীবন শঙ্কায় থাকা ওবায়দুল কাদেরের জন্য সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে এয়ার অ্যাম্বুলেন্স এবং চিকিৎসকদের একটি দল আসে। তবে তাকে সিঙ্গাপুরে নেয়ার মতো শারীরিক অবস্থা না থাকায় রাতে সিঙ্গাপুরে না নেয়ার সিদ্ধান্ত হয়।

রাতে ওবায়দুল কাদেরের চেতনা ফিরে আসে। দুপুরে আসেন ভারতীয় বিশেষজ্ঞ চিকিৎসক দেবী শেঠি। পরে মেডিকেল বোর্ড বসে সিদ্ধান্ত হয় সিঙ্গাপুরে নেয়ার।

বঙ্গবন্ধু মেডিকেলের উপাচার্য কনক কান্তি বড়ুয়া সাংবাদিকদের জানান, এখন ওবায়দুল কাদেরের শারীরিক যে অবস্থা তাতে তাকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নেয়া যাবে। এ কারণেই সিঙ্গাপুরে নেয়ার সিদ্ধান্ত হয়েছে।

কনক কান্তি বড়ুয়া বলেন, ডা. দেবী শেঠি বলেছেন, ওবায়দুল কাদেরের চিকিৎসায় এখন পর্যন্ত যা কিছু করা হয়েছে, তা সঠিক।

সেতুমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা আবু নাছের জানান, রবিবার ফজরের নামাজ শেষে হঠাৎ করেই তার শ্বাসপ্রশ্বাসে সমস্যা হচ্ছিল। সঙ্গে সঙ্গে তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তার শরীর চেকআপ করেন। পরামর্শ দেন দ্রুত এনজিওগ্রাম করার। পরে তার এনজিওগ্রাম করা হয়। সেখানে তার তিনটি ব্লক ধরা পড়ে।

Ads
Ads