গণতন্ত্রের অগ্রযাত্রার সহযাত্রী হবে পুলিশ: স্বরাষ্ট্রমন্ত্রী

  • ২-মার্চ-২০১৯ ০৫:১৯ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ‘দেশর জন্মলগ্ন থেকে স্বাধীনতার চেতনা যে বাহিনীর হৃদয়ে প্রোথিত, সে পুলিশ বাহিনী গণতন্ত্রের অগ্রযাত্রার সহযাত্রী হবে; ভূমিকা রাখবে জাতির পিতা বঙ্গবন্ধুর সোনার বাংলা নির্মাণে।’

শুক্রবার (০১ মার্চ) সকালে মিরপুর পুলিশ স্টাফ কলেজে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। এর আগে কলেজ চত্বরে নির্মিত অস্থায়ী পুলিশ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করে ‘পুলিশ মেমোরিয়াল ডে ২০১৯’ উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গণতন্ত্রের অগ্রযাত্রায় পুলিশের দায়িত্বশীল ভূমিকা রয়েছে। তারা সেটা সঠিকভাবে পালন করছে বলেও দাবি করেন তিনি।

তিনি বলেন, দায়িত্বপালনকালে নিহত পুলিশ সদস্যদের পরিবারের রেশনসহ অন্যান্য সহযোগিতা বাড়ানো হবে। পুলিশ সদস্যরা জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত আইনশৃঙ্খলা স্বাভাবিক রাখতে কাজ করছে।

জনগণের জান-মালের নিরাপত্তায় অত্যন্ত নিষ্ঠা ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করতে গিয়ে প্রতিবছর উল্লেখযোগ্যসংখ্যক পুলিশ সদস্য নিহত ও আহত হন।

অনুষ্ঠানের শুরুতে কর্তব্যরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। অনুষ্ঠানে উপস্থিত সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে তাদের প্রতি সম্মান জানান।

 

/কে 

Ads
Ads