ডিএসসিসির ১৮ ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচিত হলেন যারা

  • ১-মার্চ-২০১৯ ০১:২৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

নতুন যুক্ত হওয়া ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) ১৮ ওয়ার্ডের প্রথম নির্বাচনে ১৮ জন সাধারণ কাউন্সিলর ও ৬জন সংরক্ষিত নারী কাউন্সিলর নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) মধ্যরাতে রাতে রাজধানীর মহানগর নাট্যমঞ্চে নির্বাচনের এ ফলাফল জানান আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও দক্ষিণ সিটি নির্বাচনের প্রিজাইডিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল।

তবে আনুষ্ঠানিক ফলাফল শুক্রবার (১ মার্চ) সকাল ৭টায় ঘোষণা করা হবে বলেও জানান তিনি।

সাধারণ ১৮টি ওয়ার্ডে বেসরকারি ফলাফলে নির্বাচিত কাউন্সিলরা হলেন, ৫৮ নম্বর ওয়ার্ডে শফিকুর রহমান সাইজু ঠেলাগাড়ি, ৫৯ নম্বর ওয়ার্ডে টাক্টর প্রতিকে আকাশ কুমার ভৌমিক, ৬০ নম্বর ওয়ার্ডে কাটা চামচ নিয়ে আনোয়ার মজুমদার। ৫৮, ৫৯ ও ৬০ নম্বর নিয়ে গঠিত ২৫ নম্বর সংরক্ষিত নারী আসনে চশমা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন সুলতানা আহমেদ।

৬১ নম্বর ওয়ার্ডে জুম্মন মিয়া ৪৩১৫ ভোট পেয়ে বিজয়ী হন, ৬২ নম্বর ওয়ার্ডে মোশতাক আহমদ ৭৬০৬ ভোট পেয়ে জয়ী হন এবং ৬৩ নম্বর ওয়ার্ডে ৬২৭২ ভোট পেয়ে জয়ী হন শফিকুল ইসলাম। ৬১, ৬২ ও ৬৩ নম্বর ওয়ার্ড নিয়ে সংরক্ষিত ২৪ নম্বর ওয়ার্ডে ২৩৩৩৩ ভোট পেয়ে জয়ী হন ফুলবানু পলি।

৬৪ নম্বর ওয়ার্ডে ৪৪৪৪ ভোট পেয়ে মাসুদুর রহমান মোল্লা, ৬৫ নম্বর ওয়ার্ডে ৭৭১৭ ভোট পেয়ে শামসুদ্দিন ভুইয়া এবং ৬৬ নম্বর ওয়ার্ডে নূর উদ্দিন মিয়া ৫১৪৪ ভোট পেয়ে জয়ী হন। ৬৪, ৬৫ ও ৬৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২৩ নম্বর ওয়ার্ডে ৯৬০৭ ভোট পেয়ে জয়ী হন মনিরা চৌধুরী।

৬৭ নম্বর ওয়ার্ডে ৪০৭৬ ভোট পেয়ে মো. ইব্রাহিম, ৬৮ নম্বর ওয়ার্ডে ৫৬৫৩ ভোট পেয়ে মাহমুদ হাসান পলিন, ৬৯ নম্বর ওয়ার্ডে ৪৫৮৮ ভোট পেয়ে হাবিবুর রহমান জয়ী হন। ৬৭, ৬৮ ও ৬৯ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত ২২ ওয়ার্ডে ১৮১২৩ ভোট পেয়ে হোসনে আরা শাহীন জয়ী হন।

৭০ নম্বর ওয়ার্ডে ৫৫১৯ ভোট পেয়ে আতিকুর, ৭১ নম্বর ওয়ার্ডে ৩৫২৮ ভোট পেয়ে খায়রুজ্জামান ৭২ নম্বর ওয়ার্ডে ২৩১৩ ভোট পেয়ে শফিকুল আলম শাহীন জয়ী হন। ৭০, ৭১ ও ৭২ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২১ নম্বর ওয়ার্ডে ৭৫৩৭ ভোট পেয়ে জয়ি হন রোকসানা আক্তার।

৭৪ নম্বর ওয়ার্ডে ২২৬৫ ভোট পেয়ে আবুল কালাম আজাদ, ৭৩ নম্বর ওয়ার্ডে ৩১২৪ ভোট পেয়ে শফিকুল ইসলাম এবং ৭৫ নম্বর ওয়ার্ডে ২৯৬১ ভোট পেয়ে তোফাজ্জল জয়ী হন। ৭৩, ৭৪ ও ৭৫ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত ২০ নম্বর ওয়ার্ডে ৮১৯৩ ভোট পেয়ে জয়ী হন নাসরিন আহমেদ।

বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল চারটা পর্যন্ত এক নাগাড়ে এই সিটিতে ভোট অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে সকাল থেকে বিভিন্ন কেন্দ্রে ঘুরে ভোটার উপস্থিতি তেমন একটা দেখা না গেলেও যেসব নতুন ওয়ার্ডে কাউন্সিলর নির্বাচন হচ্ছে সেখানে ভোটার উপস্থিতি কিছুটা বেশি ছিল। এ নির্বাচন বয়কট করেছে দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল বিএনপি ও তাদের মিত্ররা।

Ads
Ads