চকবাজার ট্র্যাজেডি: দুই বান্ধবী নিখোঁজের সুযোগে পরিবারের সঙ্গে প্রতারণা!

  • ২৭-ফেব্রুয়ারী-২০১৯ ০৭:৩৪ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পর থেকে নিখোঁজ ফাতেমাতুজ জোহরা বৃষ্টি ও তার বান্ধবী রেহনুমা দোলা। দুই বান্ধবী নিখোঁজ থাকার সুযোগে একদল প্রতারক চক্র তাদের পরিবারের সঙ্গে প্রতারণা করেছেন বলে অভিযোগ উঠেছে।

প্রতারণার অভিযোগে জানিয়ে সোমবার নিখোঁজ বৃষ্টির বাবা জসিম উদ্দিন জানান, গত ২০ ফেব্রুয়ারি চুড়িহাট্টাতে আগুনের ঘটনার আগে শিল্পকলা একাডেমিতে কবিতা আবৃত্তির অনুষ্ঠান থেকে বান্ধবী দোলাকে নিয়ে বাসায় ফিরছিল বৃষ্টি। সেই রাতে তার সঙ্গে মেয়ের কথা হয় রাত ১০টা ৪ মিনিটে। এরপর থেকে বৃষ্টি ও দোলা নিখোঁজ। তাদের মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। এদিকে পরিবারের সদস্যরা যখন তাদের সন্ধান করছিল তখন একটি অজ্ঞাতপরিচয় ফোনে বৃষ্টির বাবাকে এক লাখ টাকা দিলে মেয়েকে ফেরত দেওয়া হবে বলে জানানো হয়। 

নিখোঁজ মেয়েকে ফিরে পেতে ৫০ হাজার টাকা পাঠান তিনি। পরে তিনি বুঝতে পারেন কাজটি ঠিক হয়নি। এরপর থেকে ওই মোবাইল নম্বরটি বন্ধ রয়েছে। 

এ বিষয়ে গণমাধ্যমকে ঢাকা মহানগর পুলিশের লালবাগ থানার ওসি শুভাস কুমার পাল জানান, একটি সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে এ ঘটনার তদন্ত চলছে।

প্রসঙ্গত, গত ২০ ফেব্রুয়ারি চকবাজারে ভয়াবহ এই অগ্নিকাণ্ডে নিহত হয় ৬৯। নিহতদের মধ্যে ৪৮ জনের মরদেহ শনাক্ত করার পর স্বজনদের কাছে হস্তান্তর করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগ।

Ads
Ads