ভারতীয় যুদ্ধবিমানের হামলা, জরুরি বৈঠকে পাকিস্তান

  • ২৬-ফেব্রুয়ারী-২০১৯ ১২:৩৩ অপরাহ্ন
Ads

:: সীমানা পেরিয়ে ডেস্ক ::

নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তান সীমান্তে জঙ্গিগোষ্ঠীর ঘাঁটিতে হামলা চালিয়েছে ভারতীয় বিমান বাহিনী।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৩ টার দিকে ১২টি জঙ্গি মিরাজ জেট ফাইটার ২০০০ যুদ্ধবিমান পাক জঙ্গি ঘাঁটি লক্ষ্য করে এক হাজার কেজি বোমা বর্ষণ করে।

সংবাদ সংস্থা এএনআই এ খবর প্রকাশ করেছে।

ভারতীয় বিমান বাহিনী বলছে, তাদের অভিযান শতভাগ সফল। তবে পাকিস্তান সেনাবাহিনীর মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর এক টুইট বার্তায় জানিয়েছেন, নিয়ন্ত্রণরেখা লঙ্ঘন করেছে ভারতীয় বিমান বাহিনী। তারা মুজাফফরাবাদ সেক্টরে অনুপ্রবেশ করেছে।

তিনি আরও বলেছেন, পাক সেনাদের পাল্টা আক্রমণে ভারতের অভিযান ব্যর্থ হয়েছে। একটি মিরাজ-২০০০ ভেঙে পড়েছে বলেও দাবি করেছেন তিনি। তবে এই হামলায় ক্ষয়ক্ষতি এবং হতাহতের বিষয়ে এখনও নিশ্চিত হওয়া যায়নি।

ভারতীয় এনডিটিভির খবরে বলা হয়, এক হাজার কেজি ওজনের লেজার গাইডেড বোমাটি নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে জঙ্গিগোষ্ঠীটির প্রশিক্ষণ ক্যাম্পটি গুঁড়িয়ে দেয়া হয়।

এদিকে অভিযানের জন্য বিমান বাহিনীকে ‘স্যালুট’ জানিয়েছেন ভারতীয় কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী।

এর আগে ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরে ভারতীয় বাহিনীর অভিযানের সময় পুলিশের গুলিতে দুই পাকিস্তানি নিহত হয়েছে। এ সময় একজন স্থানীয় বাসিন্দাও গুলিতে মারা যান।

প্রসঙ্গত, ১৪ ফেব্রুয়ারি জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী বোমা হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর ৪৯ জন সদস্য নিহত হয়েছে। এ নিয়ে ভারতজুড়ে পাকিস্তানবিরোধী বিক্ষোভে উত্তাল হয়ে পড়ে। এ হামলার পর থেকে কাশ্মীরিদের ওপর নির্যাতন বেড়ে চলছে।

পুলওয়ামার হামলার পর থেকে মোদি সরকার দেশটির সেনাবাহিনীকে বিদ্রোহীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সব ধরনের ক্ষমতা প্রদান করা হয়।

Ads
Ads