চকবাজারে অগ্নিকাণ্ড : আজ রাষ্ট্রীয় শোক

  • ২৫-ফেব্রুয়ারী-২০১৯ ১০:৩১ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

রাজধানীর পুরান ঢাকায় চকবাজারের চুড়িহাট্টায় অগ্নিকাণ্ডের ব্যাপক প্রাণহানির ঘটনায় সোমবার (২৫ ফেব্রুয়ারি) একদিনের রাষ্ট্রীয় শোক পালন করা হবে। রোববার (২৪ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ সচিবের দফতর থেকে পাঠানো এক নোটিশে এ তথ্য জানানো হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রী পরিষদ সচিবের রুটিন দায়িত্বে থাকা সচিব (সমন্বয় ও সংস্কার) ড. মো. শামসুল আরেফিন নোটিশটি পাঠান।

এতে বলা হয়, গত ২০ ফেব্রুয়ারি বুধবার রাতে নন্দকুমার দত্ত রোড ও চুড়িহাট্টা শাহী জামে মসজিদ এলাকায় ভয়াবহ অগ্নি দুর্ঘটনায় মর্মান্তিকভাবে নিহতদের বিদেহী আত্মার প্রতি শান্তি কামনা এবং তাদের শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা ও সহমর্মীতা প্রকাশের লক্ষ্যে আগামী ২৫ ফেব্রুয়ারি ২০১৯ সোমবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালিত হবে।

এদিন দেশের সকল সরকারি, আধাসরকারি, শায়ত্বশাসিত প্রতিষ্ঠান ও ভবনসমূহে এবং বিদেশে বাংলাদেশের মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে বলে এতে জানানো হয়।

প্রসঙ্গত, রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুড়িহাট্টা শাহী মসজিদের পেছনের একটি ভবনে বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট একযোগে কাজ করে বুধবার দিবাগত রাত সোয়া ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। উদ্ধার অভিযান চলে বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। এ ঘটনায় অন্তত ৬৭ জন নিহত হন। আহতদের মধ্যে অনেককে ঢামেক হাসপতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

Ads
Ads