বইমেলায় মাসুম আওয়ালের শিশুতোষ দুই বই 

  • ১৭-ফেব্রুয়ারী-২০১৯ ০১:১৩ পূর্বাহ্ণ
Ads

নিজস্ব প্রতিবেদক
শিশুতোষ সাহিত্যচর্চা করেন এই সময়ের তরুণ লেখক মাসুম আওয়াল। এবার অমর একুশে গ্রন্থ মেলায় প্রকাশিত হয়েছে তার লেখা শিশুতোষ গল্পের বই ‘আশেকীন স্যারের ক্লাশে মিষ্টি একটা পরি’। এ বইটির প্রচ্ছদ করেছেন মামুন হোসাইন। বইয়ের ভেতর রঙিন ছবি একেছেন আশফাকুল আশেকীন। 
এই বইটিতে মাসুম আওয়াল পাঁচটি গল্প তুলে ধরেছেন। প্রতিটি গল্পের বিষয়ই ‘পরি’। বইটি প্রকাশ করেছে অর্জন প্রকাশন। এর দাম রাখা হয়েছে ২০০ টাকা। বইটি পাওয়া যাচ্ছে প্রকাশনীর ৫৫৭ নম্বর স্টলে। বইটি উৎসর্গ করা হয়েছে সেই সব মা-বাবাদের, যারা গল্প শোনাতে শোনাতে তাদের আদরের সন্তানকে ঘুম পাড়ান।

শিশুতোষ বই নিয়ে মাসুম আওয়াল বলেন, শিশুদের চিন্তা-ভাবনা নির্মল ও সুন্দর। তাদের জন্য লিখতে ভালো লাগে। গল্পের বইটিতে নিছক রূপকথার পরির গল্প বলা হয়নি, এখানে আছে বাস্তবের পরিও। গল্পগুলো ভালো লাগবে শিশুদের। শুধু শিশুদেরই নয়, শিশুমনের বড়দেরও ভালো লাগবে গল্পগুলো।

এবারের মেলায় মাসুম আওয়ালের  ‘টই টই হই চই’ নামের ছড়ার আরো একটি বই আসবে। এ বইটির প্রচ্ছদ করেছেন মুস্তাফিজ কারিগর। ছড়ার পাশে রঙিন ছবি একেছেন অরুপ মণ্ডল। পার্ল পাবিলিকেশন্সের স্টলে ১৭ ফেব্রুয়ারি থেকে পাওয়া যাবে বইটি। এটির দাম রাখা হয়েছে ১৬০ টাকা।

Here ...

Ads
Ads