রাতভর বোমাতঙ্ক, শেষে পাওয়া গেল বেগুন!

  • ১৬-ফেব্রুয়ারী-২০১৯ ০৩:৫৬ পূর্বাহ্ণ
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

গতকাল বৃহস্পতিবার রাতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চ‌বি) আইন অনুষদের পশ্চিম পাশে দেখা গেছে বোমাসদৃশ একটি বস্তুর। রাতে খবর জানাজানি হলে ক্যাম্পাসজুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। দ্রুত ওই স্থানকে ঘিরে ফেলে পুলিশ।

কালো টেপে মোড়ানো বস্তুটি কত বিপজ্জনক হতে পারে তা নিয়ে চলে শিক্ষার্থীদের মধ্যে আলোচনা। এটি বোমা কিনা নিশ্চিত করতে ডেকে আনা হয় সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে।

বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা সঙ্গে করে নিয়ে আসেন বোমা নিষ্ক্রিয়করণের সরঞ্জাম। আজ শুক্রবার সকাল ১০টায় সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ঘটনাস্থলে হাজির হন।

তারা চারপাশ পর্যবেক্ষণের পর সকাল সাড়ে ১০টার দিকে দূর থেকে এটিকে ফাটিয়ে নিষ্ক্রিয় করার চেষ্টা করেন। কিন্তু সামান্যতমও ফাটেনি বোমাটি। কারণ দেখা গেল রহস্যময় ওই বস্তুটি আদৌ বোমা বলে কিছু ছিল না।

কালো ট্যাপের ভেতরে পাওয়া গেল একটি বেগুন!

বেগুনটিকে বোমার আকার দিতে কে বা কার একে কালো ট্যাপ দিয়ে মুড়িয়ে এর দুই পাশে লাল কালো ইলেকট্রিক তার লাগিয়ে দিয়েছিল বলে জানান সিএমপি বোম্ব ডিসপোজাল ইউনিটের পরিদর্শক রাজেশ বড়ুয়া। আতঙ্ক ছড়ানোর উদ্দেশ্যে কেউ এ কাজ করে থাকতে পারেন বলে জানান রাজেশ বড়ুয়া।

এদিকে হাটহাজারী মডেল থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর বলেন, ক্যাম্পাসে এমন রসিকতা আইনত অপরাধ। বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছি আমরা। যে বা যারা এটি করেছে দ্রুত খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করা হবে বলে।

Ads
Ads