বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সৈয়দ আশরাফের বোন লিপি

  • ১১-ফেব্রুয়ারী-২০১৯ ০৭:৪৩ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলামের কিশোরগঞ্চ-১ আসনের উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেন সৈয়দ আশরাফের বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। 

রবিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী বেসরকারিভাবে আওয়ামী লীগের প্রার্থী ডা. লিপিকে বিজয়ী ঘোষণা করেন।

রবিবার গণতন্ত্রী পার্টি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন ও জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। 

অন্যদিকে, বিএনপির নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোট ভোট বর্জন করায় এ আসনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি সৈয়দ আশরাফুল ইসলামের ছোট বোন এবং বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে।

উল্লেখ্য, থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসন থেকে বিজয়ী হন সৈয়দ আশরাফুল ইসলাম। শপথ গ্রহণের আগেই তিনি গত ৩ জানুয়ারি মারা গেলে আসনটি শূণ্য ঘোষণা করে নির্বাচন কমিশন।  

Ads
Ads