প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম সফর করবেন জার্মানি ও আমিরাত

  • ৩০-জানুয়ারী-২০১৯ ০৯:০৬ am
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়ে টানা তৃতীয়বার দায়িত্ব নেয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রথম বিদেশ সফর হতে যাচ্ছে জার্মানি ও সংযুক্ত আরব আমিরাত।

আগামী ১৪ থেকে ১৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত মিউনিখ নিরাপত্তা সম্মেলনে অংশ নিতে জার্মানিতে যাবেন প্রধানমন্ত্রী। এরপর সেখান থেকে ১৭ থেকে ১৯ ফেব্রুয়ারি আন্তর্জাতিক প্রতিরক্ষা প্রদর্শনী ও দ্বিপক্ষীয় সম্মেলনে অংশ নিতে সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) আবুধাবি সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন জানান, মিউনিখে নিরাপত্তা সম্মেলনে জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মের্কেলের সঙ্গে সাইড লাইনে বৈঠক হতে পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, নিরাপত্তা সম্মেলনে বিভিন্ন দেশের সরকার বা রাষ্ট্রপ্রধানসহ গুরুত্বপূর্ণ অতিথিরা আসছেন। তাদের সঙ্গেও সাক্ষাৎ হবে প্রধানমন্ত্রীর। সেখানে চলমান রোহিঙ্গা সঙ্কটের মত বিষয়টি তুলে ধরতে পারেন তিনি।

সফরের প্রস্তুতি হিসেবে মঙ্গলবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রসচিব মো. শহিদুল হকের সভাপতিত্বে দুটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক অনুষ্ঠিত হয়। এসব বৈঠকে প্রধানমন্ত্রীর সফরের সম্ভাব্য এজেন্ডাগুলো নিয়ে আলোচনা করা হয়।

Ads
Ads