ডাকসু নির্বাচন নিয়ে যা ভাবছে বিএনপি-ছাত্রদল

  • ২৯-জানুয়ারী-২০১৯ ০৭:৪৯ পূর্বাহ্ণ
Ads

নিজস্ব প্রতিবেদক 
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে ছাত্রদলের অংশগ্রহণ চায় বিএনপি। বিএনপির সহযোগী সংগঠন ছাত্রদল বিরোধী ছাত্র সংগঠনগুলোর সঙ্গে সমন্বয় করে নির্বাচনে যাওয়া উচিত বলে মনে করে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম স্থায়ী কমিটি।

সোমবার (২৮ জানুয়ারি) রাতে গুলশানে বিএনপির চেয়ারপারসনের  কার্যালয়ে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। বৈঠকে উপস্থিত দলটির স্থায়ী কমিটির সব নেতারা এ বিষয়ে একমত হয়েছেন। বৈঠক সূত্রে এ তথ্য জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, ‘ডাকসু নির্বাচনসহ বিভিন্ন বিষয় নিয়ে আমাদের আলোচনা হয়েছে।’

সূত্রে জানা গেছে, ডাকসু নির্বাচনে ছাত্রদলের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তার মধ্যে স্থায়ী কমিটি থেকে এ মত এসেছে।  স্থায়ী কমিটির মতামতকে চূড়ান্ত সিদ্ধান্ত হিসেবে বলে বিবেচনা করবে ছাত্রদল।  ইতোমধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিকে দায়িত্ব দেওয়া হয়েছে। ডাকসু নির্বাচনে ভিপি ও জিএসসহ অন্যান্য পদে প্রার্থী কারা প্রার্থী হবেন, তা চূড়ান্ত করবেন এ্যানিসহ কয়েকজন।

বিএনপি সূত্রে জানা গেছে, ডাকসু নির্বাচনে প্রার্থীদের বয়স নির্ধারণ হওয়ার পর ছাত্রদলের কে প্রার্থী হবেন, বিএনপি তা ঘোষণা করবে। এক্ষেত্রে বয়স শিথিল করা হলে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি থেকে কাউকে প্রার্থী করা হতে পারে। না হলে যারা বয়সসীমার মধ্যে পড়ে তাদের থেকে প্রার্থী করা হবে।

এছাড়া বৈঠকে ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কারচুপি এবং দলের ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনায় হয় বলে জানা গেছে।

বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, ব্যারিস্টার মওদুদ আহমদ, আমির খসরু মাহমুদ চৌধুরী ও নজরুল ইসলাম খান।

n Here ...

Ads
Ads