কুমিল্লার মামলায় জামিন নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

  • ২৩-জানুয়ারী-২০১৯ ০৬:২৫ অপরাহ্ন
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার অভিযোগে দায়ের করা মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন নিষ্পত্তি করতে নির্দেশে দিয়েছেন  হাইকোর্ট। জামিন আবেদন আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তি করা নির্দেশ দেন হাইকোর্ট।

বুধবার (২৩ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। 

খালেদা জিয়া পক্ষে শুনানি করেন এ জে মোহাম্মদ আলী এবং রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। উভয়পক্ষের শুনানি শেষে মামলাটি বিচারিক আদালতে নিষ্পত্তি করা নির্দেশ দেন।

এর আগে গত রবিবার (২০ জানুয়ারি) বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা নাশকতার এ মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসনের জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেন তার আইনজীবীরা।

হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় ওইদিন আবেদনটি করেন খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার কায়সার কামাল। তিনি জানান, কুমিল্লার নাশকতার এক মামলায় বিচারিক আদালত জামিন আবেদনের শুনানি দীর্ঘায়িত করছেন। তাই এ পর্যায়ে আমরা জামিন চেয়ে হাইকোর্টে আবেদন করেছি।

২০১৫ সালের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলা সদরের পৌর এলাকার হায়দারপুলে একটি কাভার্ডভ্যানে আগুন দেয়ার ঘটনা ঘটে। এ ঘটনার পরদিন ২৬ জানুয়ারি চৌদ্দগ্রাম থানার উপ-পরিদর্শক (এসআই) নুরুজ্জামান হাওলাদার বাদী হয়ে বিএনপি চেয়ারপারসনসহ ২০ দলের স্থানীয় ৩২ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনের মামলাটি করেন। মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়।

Ads
Ads