নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক চলছে

  • ২১-জানুয়ারী-২০১৯ ০৫:১২ অপরাহ্ন
Ads

 

:: ভোরের পাতা ডেস্ক ::

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়লাভের পর আওয়ামী লীগ সরকারের নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। সোমবার (২১ জানুয়ারি) সকাল ১০টায় তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। 

এতে সভাপতিত্ব করছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সাধারণত, প্রতি সোমবার প্রধানমন্ত্রীর সভাপতিত্বে মন্ত্রিসভার সদস্যদের উপস্থিতিতে এ বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকের পর সচিবালয়ে ফিরে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম সাংবাদিকদের ব্রিফিং করেন।

প্রসঙ্গ, গত ৩০ ডিসেম্বর বহুল আলোচিত ও কাঙ্খিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ২৯৮ আসনের মধ্যে মহাজোটের শরিক আওয়ামী লীগ ২৫৬টি, জাতীয় পার্টি ২২টি, ওয়ার্কার্স পার্টি তিনটি, জাসদ দুটি, বিকল্পধারা দুটি এবং বাংলাদেশ জাসদ, তরীকত ফেডারেশন ও জাতীয় পার্টি (জেপি) একটি করে আসন পেয়েছে। এ ছাড়া বিএনপি পাঁচটি, গণফোরাম দুটি ও স্বতন্ত্র প্রার্থীরা তিনটি আসন পেয়েছেন।

নির্বাচিত সংসদ সদস্যরা ৪ জানুয়ারি শপথ গ্রহণ করেন। তবে ফলাফল প্রত্যাখ্যান করে শপথ নেননি এক্যফ্রন্টের ৭ প্রার্থী। এরপর ৭ জানুয়ারি নতুন মন্ত্রিসভায় শপথ গ্রহণ করে, যেখানে চতুর্থ বারের মতো প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। এ সরকারে প্রধানমন্ত্রী ছাড়া ২৪ জন মন্ত্রী, ১৯ প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রী রয়েছেন।

Ads
Ads