নকল ওয়েবসাইট তৈরির অভিযোগে আরও ২ জন গ্রেপ্তার

  • ২৯-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

বিভিন্ন জাতীয় পত্রিকার ওয়েবসাইটের আদলে নকল ওয়েবসাইট তৈরি করে মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচারের অভিযোগে আরও দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার (২৮ নভেম্বর) দিনগত রাতে ঢাকার মোহাম্মদপুর ও গাজীপুরের টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব-২ এর একটি দল।

র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, বিভিন্ন জাতীয় দৈনিক ও নিউজপোর্টালের আদলে নকল ওয়েবসাইট তৈরি করে ভুয়া-মিথ্যা সংবাদ প্রকাশ করে আসছিল এ চক্রটি। গোপন তথ্যের ভিত্তিতে দু’জনকে আটক করা হয়েছে। এ সময় তাদের কাছ থেকে মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান এএসপি মিজানুর রহমান।

এর আগে গ্রেফতারকৃত এনামুল হক সম্পর্কে শনিবার র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার মহিউদ্দিন ফারুকী জানিয়েছিলেন, কোরিয়ায় বসে ২২টি খ্যাতনামা গণমাধ্যমের ওয়েবসাইট নকল করেছিলেন এনামুল।

ধূর্ত এনামুল বাংলাদেশ থেকে মাস্টার কার্ড ব্যবহার করে ডোমেইন কিনতেন। এর পর কোরিয়ায় গিয়ে নকল সাইড তৈরি করতেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষ করে বৃত্তি নিয়ে দক্ষিণ কোরিয়ার কিওংপুক ন্যাশনাল ইউনিভার্সিটিতে (কেএনইউ) পিএইচডি করছেন।

/ই

Ads
Ads