এক নজরে দেশ-বিদেশের আজকের শীর্ষ খবর (২৫ নভেম্বর ২০১৮)

  • ২৫-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

২৩০ আসনে প্রার্থীদের চিঠি দিচ্ছে আওয়ামী লীগ : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জোটের শরিকদের জন্য আসন বরাদ্দ রেখে বাকি ২৩০ আসনে প্রার্থীদের আওয়ামী লীগ চিঠি দিচ্ছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দেশব্যাপী সমবায় আন্দোলনকে জোরদার করার আহ্বান প্রধানমন্ত্রীর : প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশব্যাপী সমবায় আন্দোলনকে জোরদার করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, ‘দেশের উন্নয়কে ত্বরান্বিত করার ক্ষেত্রে সমবায় একটি পরীক্ষিত কৌশল।

এবারের নির্বাচনে ইভিএম’র ব্যবহার সংবিধান সম্মত : এবারের জাতীয় সংসদ নির্বাচনে ইভিএম-এর ব্যবহার সংবিধান সম্মত বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

সিইসির পরিবর্তন চাইলেন ড. কামাল : প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) পরিবর্তন দাবি করে বিশ্বাসযোগ্য কাউকে এ পদে বসানোর আহ্বান জানিয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। জাতীয় প্রেস ক্লাবে এক অনুষ্ঠানে রবিবার ড. কামাল হোসেন এ দাবি করেন।

ডিসেম্বরের প্রথম সপ্তাহে ঐক্যফ্রন্টের ইশতেহার প্রকাশ : ডিসেম্বরে প্রথম সপ্তাহে নির্বাচনী ইশতেহারের চূড়ান্ত রূপ প্রকাশ করবে জাতীয় ঐক্যফ্রন্ট।

১৭৫ আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করেছে বিএনপি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য জোটের শরিকদের আসন ছাড় দিয়ে ১৭৫টি আসনে প্রার্থী মনোনয়নের ‘খসড়া’ চূড়ান্ত করেছে বিএনপি।

নির্বাচনের তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে রিট : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঘোষিত তফসিল স্থগিত চেয়ে হাইকোর্টে একটি রিট আবেদন করা হয়েছে।

সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ফের পিছিয়েছে: সাংবাদিক দম্পতি সাগর সারোয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন ফের পিছিয়েছে।

মিরপুরে র‌্যাবের অভিযান, ৫ জঙ্গি আটক : গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

নাটোরে বাস-ট্রাকের সংঘর্ষে ২ জনের প্রাণহানি : নাটোরের বড়াইগ্রামে বাস ও ট্রাকের সংঘর্ষে ট্রাক চালকসহ দুই জনের প্রাণহানি হয়েছে।

আন্তর্জাতিক>>

ডাকাতি ও ধর্ষণের অভিযোগে দিল্লিতে পাঁচ বাংলাদেশি আটক : ভারতে ডাকাতি ও ধর্ষণের অভিযোগে পাঁচ বাংলাদেশিকে আটক করেছে দিল্লি পুলিশ।

উগান্ডায় প্রমোদ তরী ডুবে ২২ জনের প্রাণহানি : আফ্রিকার দেশ উগান্ডায় প্রমোদ তরী ডুবে ২২ জনের প্রাণহানি হয়েছে।

লিবিয়ায় সেনাবাহিনীর হামলায় আইএস’র ১২ জঙ্গি নিহত : লিবিয়ায় সেনা ও নিরাপত্তা বাহিনীর অভিযানে আইএসের ১২ জঙ্গি নিহত হয়েছে।

ইরাকে বন্যায় শিশুসহ ১২ জনের প্রাণহানি : ইরাকে আকস্মিক ঝড় ও ভারি বৃষ্টিতে সৃষ্ট বন্যায় শিশুসহ ১২ জনের প্রাণহানি হয়েছে।

তিউনিসিয়ায় উত্তরাধিকার সম্পত্তিতে নারী-পুরুষের সমানাধিকার : তিউনিসিয়ায় উত্তরাধিকার সম্পত্তিতে নারীপুরুষের সমান অধিকার বিল পাশ হয়েছে।

Ads
Ads