অনেক এমপি নির্যাতনের শিকার হন বিএনপির আমলে: প্রধানমন্ত্রী

  • ৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ফাইল ছবি 

:: ভোরের পাতা অনলাইন ::

প্রয়াত সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা বিএনপির আমলে অপারেশন ক্লিনহার্টের সময় নির্যাতনের শিকার হয়েছেন বলে মন্তব্য করে সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সুজাকে ড্রিল দিয়ে পা ফুটো করে দেওয়া হয়েছিল। তারপর থেকেই তিনি অসুস্থতা নিয়ে বেঁচে ছিলেন। অবেশেষে মারা গেছেন। এই সংসদের অনেক সংসদ সদস্যই রয়েছেন যারা বিএনপির দ্বারা নির্যাতিত।

রোববার (০৯ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় সংসদের ২২তম অধিবেশনে সুজা ও তাজুল ইসলাম চৌধুরীর ওপর আনিত শোক প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে সংসদ নেতা এ কথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকারের সময় অনেক নেতাকর্মীকে অত্যাচার নির্যাতন করে হত্যা করা হয়েছে। ক্লিনহার্ট অপারেশনের নামে দেড়শ’ মানুষকে হত্যা করা হয়, এদের মধ্যে আওয়ামী লীগের অনেক নেতাকর্মী ছিলেন। এখানে অনেক সংসদ সদস্য রয়েছেন যারা নির্যাতনের শিকার হয়েছেন।

শেখ হাসিনা বলেন, আমরা অনেক দক্ষ দু’জন সংসদ সদস্যকে হারিয়েছি। এস এম মোস্তফা রশিদী সুজা একজন ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক ছিলেন। তিনি একজন প্রাণবন্ত মানুষ ছিলেন। তাকে হারিয়ে দলের অনেক ক্ষতি হয়েছে, যা আর পূরণ হবার নয়।

প্রধানমন্ত্রী বলেন, ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে তাজুল ইসলাম চৌধুরীর বলিষ্ঠ ভূমিকা ছিল। তিনি মনে প্রাণে চেয়েছিলেন নির্বাচনটা যাতে হয়। এই নির্বাচনটি অনুষ্ঠিত হওয়ার ব্যাপারে তার আন্তরিকতা ছিল। ওই নির্বাচনটা একটা চ্যালেঞ্জ ছিল।

এ সময় প্রধানমন্ত্রী ছাড়াও বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদসহ অনেকে বক্তব্য রাখেন। 

 

অনলাইন/কে 

Ads
Ads