তথ্য অধিদপ্তরের শীর্ষ ১৫ দৈনিক পত্রিকার সম্পাদকরা প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে আমন্ত্রণ পান না

  • ২-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

তথ্য ও প্রকাশন অধিদপ্তর (ডিএফপি)’র তালিকাভুক্ত শীর্ষ ১৫ থেকে ২০ জাতীয় দৈনিকের সম্পাদকদের অধিকাংশই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাংবাদিক সম্মেলনে নিয়মিত আমন্ত্রণ পাচ্ছেন না বলে অভিযোগ পাওয়া গেছে।  তবে আজ বিকালে রোববার গণভবনে আয়োজিত প্রধানমন্ত্রীর বিমসটেক সম্মেলন নিয়ে সংবাদ সম্মেলনে অনেক অখ্যাত অনলাইন পোর্টাল এবং নাম স্বর্বর্স জাতীয় দৈনিকের অনেক অপেশাদার সম্পাদককে দেখা গেছে। এ নিয়ে শীর্ষ কয়েকটি পত্রিকার সম্পাদক বিস্ময় প্রকাশ করেছেন। 

দেশের শীর্ষ ১০ পত্রিকার একজন সম্পাদক ভোরের পাতাকে বলেন, জাতীয় দৈনিকের সম্পাদক হিসাবে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড থেকে শুরু করে প্রতিটি নিউজই গুরুত্ব সহকারে প্রকাশ করা হচ্ছে আমাদের পত্রিকায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেও বিষয়টি জানেন। তারপরও তার সংবাদ সম্মেলনে আমন্ত্রণ না পাওয়াটা দুঃখজনক। কারণ অনেক অখ্যাত পত্রিকার সম্পাদক ও সাংবাদিকদের সেখানে দেখা যায়। 

এদিকে, আরেকটি ইংরেজি দৈনিকের সম্পাদক বলেন, যেসব পত্রিকা দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে আদর্শিকভাবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করে শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকাণ্ডগুলো তুলে ধরার পাশাপাশি দেশে জঙ্গিবাদ, মাদক নির্মূল ও সাম্প্রদায়িকতার বিষবাষ্প রোধে নিয়মিত কাজ করে যাচ্ছে, বেছে বেছে তাদেরকেই সেখানে আমন্ত্রণ দেয়া হচ্ছে না। কেন এমনটা করা হচ্ছে সেটিও খতিয়ে দেখার আহ্বান জানিয়েছেন তিনি। 

এ বিষয়ে প্রধানমন্ত্রীর প্রেস সচিব  ইহসানুল করিম ভোরের পাতাকে দুঃখ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনে সম্পাদকদের আমন্ত্রণ না দেয়ার বিষয়টি খুবই দুঃখজনক। আসন সংকটের কারণে এমনটা হয়েছে। ভবিষ্যতে বিষয়টি কিভাবে যৌক্তিক সমাধান করা যায় সে বিষয়ে চিন্তাভাবনা করে সিদ্ধান্ত নেয়া হবে। 

উল্লেখ্য, রোববার (০২ আগস্ট) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিমসটেক সম্মেলন নিয়ে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
 

Ads
Ads