‘৩০০ টাকায়’ বিক্রি হচ্ছে লাইনের সিরিয়াল!

  • ১২-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা অনলাইন ::

ঈদুল আজহা উপলক্ষে রেলের আগাম টিকিট পেতে কমলাপুর রেলস্টেশনে ভিড় করেছেন হাজারো মানুষ। আগাম টিকিট পেতে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে অন্যান্য দিনের তুলনায় আজ টিকিট প্রত্যাশীদের ভিড় অনেক বেশি।

টিকিটপ্রত্যাশীদের ভিড় দেখে অনেকেই শঙ্কায় ভুগছেন শেষ পর্যন্ত টিকিট পাবেন তো! আর এই সুযোগই নিচ্ছে কিছু লোক। আগে থেকে লাইলে লোক দাঁড় করিয়ে তা বিক্রি করছে। সিরিয়াল এগিয়ে দেয়ার জন্য তারা আড়াইশ থেকে তিনশ টাকা নিচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তবে রেল কর্তৃপক্ষ দাবি করছে, এ ধরনের কোনো কিছু ঘটছে না।  

এত লোকের পরে টিকিট পাবেন কি না এটা নিয়ে সংশয়ে ছিলেন বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আমিনুল ইসলাম। তিনি রংপুর এক্সপ্রেসের টিকিটের জন্য দাঁড়িয়েছেন দীর্ঘ লাইনে। বেলা ১১টায় তিনি প্লাটফর্ম ছেড়ে বাইরে দাঁড়ানো। কিছুক্ষণ পরেই তাকে আটজনের পরেই পাওয়া গেল।

কীভাবে এটা সম্ভব হলো জানতে চাইলে আমিনুল বলেন, আমি যখন টিকিট পাবো কি না এই সংশয়ে তখন হঠাৎ একজন আমাকে ফিস ফিস করে এসে বলল, ৩০০ টাকা দিলে সামনে সিরিয়াল দেব। আমি সঙ্গে সঙ্গে রাজি হয়ে যাই। এরপর তিনি আমাকে সামনে নিয়ে আসেন এবং সেখানে আগে থেকে একজন বয়স্ক লোক দাঁড়ানো ছিল, তিনি সরে গিয়ে আমাকে দাঁড়ানোর জায়গা দেন।

এই সিরিয়াল বিক্রি শুধু আমিনুলের কাছেই হয়েছে তা নয়, এ রকম আরও অনেক সিরিয়ালই বিক্রি হয়েছে বলে অভিযোগ করেছেন লাইনে দাঁড়িয়ে থাকা টিকিটপ্রত্যাশীরা।

 

অনলাইন/কে 

Ads
Ads