টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

  • ২৩-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: স্পোর্টস ডেস্ক ::

আফগানিস্তানের বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। আবুধাবিতে এশিয়া কাপের সুপার ফোরের এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

টস জয়ের পর মাশরাফি বলেন, ‘আমরা অনেক বেশি আত্মবিশ্বাস নিয়ে এই ম্যাচে খেলবো। আমাদের ঘুরে দাঁড়ানো প্রয়োজন এবং নিজেদের সামর্থ্য এবং টেকনিক দিয়েই এই ম্যাচে খেলতে চাই। একটা টুর্নামেন্ট এবং সিরিজের মাঝপথে এসে এসব কিছুর উন্নতি ঘটানো যায় না। অবশ্যই দলে যারা রয়েছে, তাদের ওপর আপনার বিশ্বাস থাকতে হবে। নিজেদের প্রস্তুত করার জন্য কিছু সুইমিং এবং জিম করা ছাড়া আর কিছুই করিনি আমরা। আশা করি সবাই ভালো পারফর্ম করবে।’

আফগানিস্তানও চেয়েছিল প্রথমে ব্যাট করতে। দলটির অধিনায়ক আসগর আফগান বলেন, ‘এই ধরনের কন্ডিশনে এবং পরিস্থিতিতে যে কোনো দলই চাইবে প্রথমে ব্যাট করতে। এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য বিশ্রাম কম পেয়েছে দল। তবুও, এই সময়ে এসে আফগানিস্তান দল শুধুমাত্র ক্রিকেট খেলতেই আসে না। আসে জয় করতেও।’

বাংলাদেশ দলে দুই পরিবর্তন

দুটি পরিবর্তন এসেছে বাংলাদেশ দলে। স্পিনে শক্তি বাড়িয়েছে দলটি। অভিষেক হচ্ছে বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপুর। একাদশে এসেছেন হঠাৎ ডাক ওপেনার ইমরুল কায়েস। বাদ পড়েছেন পেসার রুবেল হোসেন ও মিডল অর্ডার ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ একাদশ: মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, লিটন দাস, নাজমুল হাসান শান্ত, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, মুস্তাফিজুর রহমান।

আফগানিস্তান দলে নাজিবউল্লাহর জায়গায় সামিউল্লাহ

দুই দলের প্রথম ম্যাচে খেলা সামিউল্লাহ শেনওয়ারি খেলেননি পাকিস্তানের বিপক্ষে। বাংলাদেশের বিপক্ষে আবার তাকে একাদশে ফিরিয়েছে আফগানিস্তান। বাদ পড়েছেন নাজিবউল্লাহ জাদরান।   

আফগানিস্তান একাদশ: মোহাম্মদ শাহজাদ, আসগর আফগান, রহমত শাহ, সামিউল্লাহ শেনওয়ারি, হাশমতউল্লাহ শাহিদি, মোহাম্মদ নবি, গুলবদিন নাইব, রশিদ খান, মুজিব উর রহমান, আফতাব আলম, ইহসানউল্লাহ জানাত।

/ই

Ads
Ads