পঞ্চম উইকেট হারিয়ে ফের চাপে বাংলাদেশ

  • ১৫-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

এশিয়া কাপের ১৪তম আসরের উদ্ভোধনী ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে গিয়েছিল বাংলাদেশ। স্কোর বোর্ডে ৩ রান তুলতেই ২ উইকেট হারিয়ে ফেলে টাইগাররা। চাপে পড়া বাংলাদেশকে এরপর এগিয়ে নেন মুশফিক এবং মিঠুন।

তাদের ব্যাটে প্রাথমিক বিপর্যয় সামাল দিয়েছে বাংলাদেশ। মালিঙ্গার শিকার হয়ে ফিরে যাওয়ার আগে মিঠুন দারুণ এক ফিফটি করেন। তিনি ৬৮ বলে দুই ছক্কা এবং পাঁচ চারে ৬৩ রান করেন।তাদের ব্যাটে ভর করে বাংলাদেশের স্কোর বোর্ড একশ' পেরোয়।

মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুনের ১৩১ রানের এই জুটি ভেঙে ফের আঘাত হানেন মালিঙ্গা। নতুন নেমে মাহমুদউল্লাহও সাজঘরে ফিরেছেন ১ রানে।

সর্বশেষ খবর পর্যন্ত মেহেদি হাসান ৭ বলে ৪ রানে ব্যাট করছে। অপরপ্রান্তে মুশফিক ৮৮ বলে ৭১ রানে ব্যাট করছেন। বাংলাদেশ ৩০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৫৪ রানে ব্যাট করছে। 

শনিবার দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। তামিমের সঙ্গে ওপেন করতে নামেন লিটন দাস। কিন্তু মালিঙ্গার প্রথম ওভারে দলীয় ১ রানে ফিরে যান তিনি। রানের খাতা খুলতে পারেননি লিটন।

তারপর ব্যাটে আসেন সাকিব আল হাসান। মালিঙ্গার প্রথম ওভারের শেষ বলে এবং সাকিবের খেলা প্রথম বলেই বোল্ড হয়ে ফিরে যান তিনি। বাংলাদেশ প্রথম ওভারে দুই উইকেট হারিয়ে ফেলে।

এরপর ব্যাটে ছিলেন তামিম এবং মুশফিক। কিন্তু লাকমালের দ্বিতীয় ওভারের শেষ বলে বাঁ-কব্জিতে আঘাত পান তিনি। এরপর রিটায়ার্ড হার্ট হয়ে চলে যান মাঠের বাইরে। 

ওয়েস্ট ইন্ডিজ সফর খেলে আসা এনামুল হক আর সাব্বির রহমান আজকের বাংলাদেশ একাদশ থেকে বাদ পড়েছেন। তাদের পরিবর্তে ঢুকেছেন লিটন দাস আর মোহাম্মদ মিঠুন। 

বাংলাদেশ দল:মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোহাম্মদ মিঠুন, লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান।

শ্রীলংকা একাদশ: কুশল পেরেরা, উপুল থারাঙ্গা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেল ম্যাথুস, ধনাঞ্জয়া ডি সিলভা, থিসারা পেরেরা, দাশুন শানাকা, দিলরুয়ান পেরেরা, সুরাঙ্গা লাকমল, লাসিথ মালিঙ্গা, আমিলা আপোনসো।

Ads
Ads