মোসাদ্দেক ইস্যুতে খুব শিগগিরই বসবে বিসিবি

  • ২৭-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা একের পর এক অঘটন ঘটাচ্ছেন। ধারাবাহিকভাবে শাহাদাৎ হোসেন, রুবেল হোসেন, আরাফাত সানি, মোহাম্মদ শহিদ, সাব্বির রহমান, নাসির হোসেনের পর এবার এই তালিকায় যোগ হলো উদীয়মান তারকা অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের নাম।

মোসাদ্দেকের স্ত্রীর করা যৌতুকের মামলায় ফাঁসতে যাচ্ছেন এই ক্রিকেটার। গতকাল রোববার (২৬ আগস্ট) তার স্ত্রী সামিয়া শারমিনের বড় ভাই মোজাম্মেল কবির ময়মনসিংহের এক নম্বর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন।

সোমবার (২৭ আগস্ট) বিসিবি একাডেমি মাঠে শুরু হয় আসন্ন এশিয়া কাপের জন্য প্রাথমিক দলের প্রস্তুতি পর্ব। তার একদিন আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড প্রাঙ্গণে শুরু হয় সৈকতের গুঞ্জন।

এই গুঞ্জন আজ গড়ায় বোর্ড কর্তাদের কানেও। এ নিয়ে সোমবার (২৭ আগস্ট) মিরপুর শের ই বাংলা স্টেডিয়ামে এ সম্পর্কে সিইও নিজামউদ্দীন চৌধুরী সুজন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

প্রধান নির্বাহী নিজামউদ্দিনের বক্তব্য, এটা তাদের একান্ত ব্যক্তিগত, পারিবারিক ব্যাপার। অভিভাবক হিসেবে আমাদের যেটা করণীয় আমরা করব। মোসাদ্দেকের ব্যাপারটা যেটা দেখেছি, তার স্ত্রী মামলা করেছেন। যেহেতু ওটা আদালতে চলে গেছে, তাই আদালতেই নিষ্পত্তি হোক। আর আমরা আমাদের বিষয়গুলোকে আমাদের মতো করে দেখব। হয়তো খুব শিগগিরই বসব।

নাসির হোসনকে নিয়েও বিতর্ক তুঙ্গে। ক্রিকেটারদের নেতিবাচক খবরে আসাটা মোটেও মঙ্গলজনক নয় দেশের ভাবমূর্তির জন্য। এ ব্যাপারে বোর্ডের কঠোর সিদ্ধান্ত নেওয়ার খবর দিলেন তিনি, বোর্ডের অবস্থান যে এসব ব্যাপারে কঠোর হবে, এতটুকু বলতে পারি। বোর্ড সভাপতি দেশের বাইরে আছেন, উনি যাওয়ার আগে এসব নিয়ে আলোচনা করেছেন।

সঙ্গে যোগ করেছেন, মোসাদ্দেকের ইস্যু আসার আগে অন্য বিষয় ছিল যেগুলো নিয়ে আমাদের আলোচনা হয়েছে। কিছু নীতিগত সিদ্ধান্ত হয়েছে, যেটা আপনারা শিগগিরই জানতে পারবেন।

এর আগে নারী ঘটিত ব্যাপার ও দর্শকদের গালিগালাজ ও প্রহার করায় ব্যাপকভাবে সমালোচিত হন সাব্বির। এসব অপরাধে তাকে একাধিকবার আর্থিক জরিমানাও করা হয়েছে। এছাড়া ঘরোয়া ক্রিকেট থেকে ৬ মাসের নিষেধাজ্ঞা দিয়েছে বিসিবি।

নাসির হোসেন দীর্ঘদিন জাতীয় দলে অনিয়মিত থাকলেও সম্প্রতি নারী ঘটিত ব্যাপারে আবারও আলোচনায় আসেন এই অলরাউন্ডার। সামাজিক যোগাযোগ মাধ্যমে নাসির ও এক নারীর ফোনালাপ ছড়িয়ে পড়লে সমালোচনায় পড়েন নাসির।

/ই

Ads
Ads