আবারও বেড়েছে স্বর্ণের দাম

  • ১-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

আবারও বেড়েছে সব ধরনের সোনার দাম। প্রতি গ্রাম সোনার দাম ১৩০ টাকা পর্যন্ত বাড়িয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। আগামীকাল বুধবার (২ জানুয়ারি) থেকে এই দাম কার্যকর হবে।

সংগঠনটির তথ্য অনুযায়ী, বুধবার থেকে প্রতি গ্রাম ২২ ক্যারেট সোনার দাম পড়বে ৪ হাজার ২০০ টাকা। অর্থাৎ প্রতি ভরি ২২ ক্যারেট সোনার  (১১.৬৬৪ গ্রাম) দাম হবে ৪৮ হাজার ৯৮৮ টাকা।

মঙ্গলবার (১ জানুয়ারি) এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ৭০ টাকা দরে। অর্থাৎ ভরিপ্রতি ২২ ক্যারেটের সোনা বিক্রি হয়েছে ৪৭ হাজার ৪৭২ টাকায়।

এর আগে গত ৬ আগস্ট সোনার দাম কমিয়েছিল বাজুস। তখন সোনার দাম প্রতি গ্রামে কমেছিল ১০০ টাকা। ৫ মাস আগে অর্থাৎ ৫ আগস্ট এই সোনা বিক্রি হয়েছে প্রতি গ্রাম ৪ হাজার ১৭০ টাকা গ্রাম দরে।

সংগঠনটির বিজ্ঞপ্তিতে বলা হয়, আন্তর্জাতিক বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের কার্যনির্বাহী কমিটি সর্বসম্মতভাবে ২৩ ডিসেম্বর থেকে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তবে ক্রেতাদের অনুরোধে বড়দিন ও ইংরেজি নববর্ষ উপলক্ষে সোনার দাম বাড়ানো থেকে বিরত থাকে বাজুস।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বুধবার থেকে সারাদেশে প্রতি ভরি ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৬৫৬ টাকা। প্রতি ভরি ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৬৪০ টাকা। সনাতন পদ্ধতির সোনা আগের দামেই অর্থাৎ প্রতি ভরি বিক্রি হবে ২৭ হাজার ৫৮৫ টাকা। আর ২১ ক্যারেট রূপা বিক্রি হবে ১ হাজার ৪৯ টাকায়।

প্রসঙ্গত, গত ৫ মাস ধরে ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৫ হাজার ১৯৮ টাকা এবং ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ১২৪ টাকা।

Ads
Ads