ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে জয় পেল ধানের শীষ

  • ৯-জানুয়ারী-২০১৯ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ব্রাহ্মণবাড়িয়া প্রতিবেদক

একাদশ সংসদ নির্বাচনে আরেকটি আসনে জয় পেয়েছে বিএনপি। ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল ও আশুগঞ্জ) আসনের স্থগিত হওয়া তিন কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণের পর বুধবার বিএনপি প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়াকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করা হয়। এ নিয়ে বিএনপি মোট ছয়টি আসনে জয়লাভ করল।

ধানের শীষ প্রতীকে ৮৩ হাজার ৯৯৭ ভোট পেয়ে বেসরকারিভাবে সংসদ সদস্য নির্বাচিত হন আবদুস সাত্তার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মো. মঈন উদ্দিন (কলার ছড়ি) প্রতীকে পান ৭৫ হাজার ৪১৯ ভোট।

গোলযোগ ও অনিয়মের কারণে গত ৩০ ডিসেম্বর ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের ১৩২ কেন্দ্রের মধ্যে তিনটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত রাখা হয়। যেসব আসনে ভোট হয়েছিল সেগুলোর ফলাফলে জয়ের অনেকটা দ্বারপ্রান্তেই ছিলেন আবদুস সাত্তার। স্থগিত হওয়া তিন কেন্দ্র ছাড়া বিএনপি প্রার্থী ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে ছিলেন। আর যে তিনটিতে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল সেগুলো ভোটারের সংখ্যা ছিল ১০ হাজার ৫৭৪ জন।

বুধবার কঠোর নিরাপত্তার মধ্য স্থগিত তিন কেন্দ্রের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কেন্দ্রগুলো হলো আশুগঞ্জ উপজেলার সোহাগপুর (দক্ষিণ) সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এসব কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিতে মোতায়েন করা হয় ৩৩৯ পুলিশ সদস্য, ৩৬ জন আনসার, দুই প্লাটুন বিজিবি ও দুই প্লাটুন র‌্যাব।

বুধবার ভোট গণনা শেষে তিন কেন্দ্রে ধানের শীষের প্রার্থী সাত্তার পান ১ হাজার ২৭৪ ভোট। আর কলার ছড়ি প্রতীকে মঈন পান ২ হাজার ৮৫৫ ভোট।

Ads
Ads