দোহার মৈনট ঘাট থেকে ৯ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার, গ্রেপ্তার পাঁচ

  • ৭-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

নারয়ণগঞ্জ প্রতিনিধি
রাজধানীর দোহার উপজেলার মৈনট ঘাট থেকে প্রায় সাড়ে ২৩ কেজি ওজনের ২০০ পিছ স্বর্ণের বারসহ আন্তর্জাতিক চোরাকারবারী চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে রর‌্যাব-১১ সদস্যরা। শুক্রবার সকালে সিএনজিচালিত অটোরিকশার যাত্রীবেশে এই স্বর্ণের বারগুলো পাচারকালে তাদেরকে আটক করা হয়। জব্দকৃত স্বর্ণের বারগুলো তেইশ ক্যারেটের এবং এর বর্তমান বাজার মূল্য আনুমানিক নয় কোটি টাকা হবে বলে র‌্যাব জানিয়েছে। 

আটক ব্যক্তিরা হলেন- মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার মহসিন, নবাবগঞ্জের ফিরোজ, সিদ্দিক, মিজান ও আমিনুল। 

বিকেলে নরারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় র‌্যাব-১১ এর সদর দফতরে এক সংবাদ সম্মেলনে ব্যাটালিয়ান অধিনায়ক (সিও) কমান্ডার রাসেল আহম্মেদ কবীর জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার সকাল ৭টার দিকে আদমজীনগর ক্যাম্পের কমান্ডার মেজর আশিক বিল্লাহ ও মুন্সিগঞ্জ বালাশুর ক্যাম্প কমান্ডার এএসপি মুহিদুল ইসলামের নেতৃত্বে র‌্যাবের একটি দল দোহার উপজেলার মৈনট ঘাটে অভিযান চালান। এসময় অটোরিকশায় করে ঘাটে আসা পাঁচ যাত্রীর আচরণে সন্দেহ হলে তাদেরকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে অভিনব কায়দায় প্যান্টের কোমরের বেল্ট ও জুতার ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় ২শ’ পিছ স্বর্ণের বার এবং নগদ ২৬ হাজার টাকা জব্দ করা হয়। পরে স্বর্ণের বারগুলো যাচাই বাছাই এবং ওজন দিয়ে দেখা যায় ২৩ কেজি ৩শ’ ২৮ গ্রাম। তিনি জানান, আটককৃতরা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে যে তারা এই স্বর্ণের বারগুলো যশোরের বেনাপোল বর্ডার দিয়ে ভারতে পাচারের উদ্দেশ্যে যাত্রা করেছিল। 

তিনি আরো জানান, এই চক্রটি দীর্ঘদিন যাবত তাদের চোরাচালান ব্যবসার ট্রানজিট হিসেবে বাংলাদেশকে ব্যবহার করে আসছে। তাদের সাথে জড়িত অন্যান্য সদস্যদের শনাক্ত করে অনুসন্ধান চালানো হচ্ছে। আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান তিনি।

Ads
Ads