আমরা কাউকে মনোনয়ন দেইনি, দিয়েছে মিডিয়া: কাদের

  • ১৯-Nov-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সংবাদ মাধ্যমগুলোতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দাবি করে যে প্রার্থী তালিকা প্রকাশিত হয়েছে তা ভুয়া বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার (১৯ নভেম্বর) বিকেলে আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে একথা জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমরা দলের পক্ষ এখনও কাউকে মনোনয়ন দেইনি। জোটগতভাবে মনোনয়ন দেয়া হবে। যারা দাবি করছেন বা মনোনয়ন পেয়েছেন বা বাদ পড়েছেন বলে নিউজ আসছে, সব ভুয়া। আমরা কাউকে মনোনয়ন দেইনি, দিয়েছে মিডিয়া।

তিনি বলেন, অলমোস্ট সবই ক্লোজড। তারপরও আমাদের অ্যালায়েন্সের সঙ্গে সবকিছু আলোচনা করে মনোনয়নের বিষয়টি ফাইনাল করা হবে। এরপর ঘোষণা দেব।

এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমরা নমিনেশনটা ঠিক করেছি জরিপ রিপোর্টের ভিত্তিতে।আমাদের দল থেকে কারা মনোনয়ন পাবেন সেটি প্রায়ই চূড়ান্ত।মনোনয়ন নিয়ে সব কিছুই ঠিক, এখন শুধু ফিনিশিং টাচটা বাকি আছে। আশা করছি, ৪-৫ দিনের মধ্যেই তালিকা দিতে পারব।

আগে যারা ছিলেন তাদের মধ্যে থেকে বাদ পড়েছে কম জানিয়ে তিনি বলেন, গত নির্বাচনে ১৪ দলের যেসব প্রার্থী বিজয়ী হয়েছেন, তারা এবারও মনোনয়ন পাবেন এটি মোটামুটি নিশ্চিত।

বিএনপির প্রার্থীদের গ্রেফতার ও পুলিশি হয়রানি করা হচ্ছে- দলটির এমন অভিযোগের ভিত্তিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, 'যাদের ধরা হচ্ছে তারা অপরাধী। কোনো না কোনো অপরাধ তারা করেছে।' বিএনপির বেশির ভাগ নেতাকর্মী অপরাধী বলেও দাবি করেন তিনি।

বিএনপি আওয়ামী লীগের চেয়ে বেশি মনোনয়ন ফরম বিক্রির ভুয়া প্রতিযোগিতায় লিপ্ত অভিযোগ করে কাদের বলেন, আমাদের চার হাজার মনোনয়ন ফরম বিক্রি হয়েছে। এখন তারা তারচেয়ে বেশি বিক্রি দেখাতে চায়। আমি চ্যালেঞ্জ করে বলছি, তারা মনোনয়ন ফরম বিক্রির ভুয়া সংখ্যাতত্ত্ব দিচ্ছে।

ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের চেষ্টা করছে মন্তব্য করে কাদের বলেন, উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, ঐক্যফ্রন্টের ব্যানারে একটি দল নির্বাচন বানচালের পাঁয়তারা করছে। সারাদেশে শান্তিপূর্ণ নির্বাচনের পরিবেশ বিরাজ করছিলো। শিডিউল ঘোষণার পর মনোনয়ন দেওয়ার পর্যায়ে তারা পরিকল্পিতভাবে সংগ্রহের নামে সারাদেশ থেকে তাদের নেতাকর্মীর পাশাপাশি সন্ত্রাসীদের জড়ো করে পুলিশের ওপর হামলা করেছে। ২০ জনের মতো পুলিশ আহত হয়ে হাসপাতালে।

'তারেকের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয়' ইসি সচিবের এমন বক্তব্যে কাদের বলেন, তারেক রহমান মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া আইনের সুস্পষ্ট লঙ্ঘন। হাইকোর্টের নিষেধাজ্ঞা আছে তারেক রহমান কোনো প্রচারণায় অংশ নিতে পারবেন না। প্রয়োজনে আলোচনার মাধ্যমে আদালতের আশ্রয় নেওয়া হবে৷ নির্বাচন কমিশন কি বলেছে তা আনুষ্ঠিকভাবে জানি না। তাই কমিশন সচিবের বক্তব্য নিয়ে কোনো মন্তব্য করবো না।

/ই

Ads
Ads