কারাবন্দী খালেদার সাক্ষাৎ চান নেতারা, কিন্তু...

  • ৩১-Oct-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: ভোরের পাতা ডেস্ক ::

সংলাপের আগেই কারাবন্দী দলের চেয়ারপারসনের সঙ্গে সাক্ষাৎ চান বিএনপির শীর্ষ নেতারা। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে সাক্ষাতের আবেদন করেছেন। বিএনপির একটি দায়িত্বশীল সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। তবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সূত্রটি বলছে, রাজনৈতিক বিষয় নিয়ে দণ্ডিত বন্দীর সঙ্গে সাক্ষাতের সুযোগ নেই। অবশ্য বেগম খালেদা জিয়ার আইনজীবীরা বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের জন্য কারা কর্তৃপক্ষের কাছে আবেদন করেছেন।

বেগম খালেদা জিয়ার অন্যতম আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া এই আবেদনের কথা স্বীকার করে বলেছেন ‘যেহেতু জিয়া চ্যারিটেবল মামলায় একটা রায় হয়েছে। আবার হাইকোর্ট অরফানেজ মামলায় ম্যাডামের সাজা বাড়িয়েছে, তাই দুটি মামলার রায় নিয়ে ম্যাডামের সঙ্গে কথা বলা জরুরি।’ তিনি বলেন ‘এটা স্বীকৃত রীতি, রায়ের পর আইনজীবীরা কারাবন্দীর সঙ্গে সাক্ষাৎ করেন। তাই আমরা সাক্ষাতের অনুমতি চেয়েছি।’

বর্তমানে বেগম খালেদা জিয়া কারাবন্দী অবস্থায় বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন। কারাসূত্রে জানা গেছে, গতকালের রায়ের পর বেগম খালেদা জিয়া মুষড়ে পড়েছেন। তিনি কারও সঙ্গেই সাক্ষাতে আগ্রহী নন। হাসপাতালের চিকিৎসকদের সঙ্গেও তিনি কথা বলতে আগ্রহ দেখাচ্ছেন না।

Ads
Ads