আওয়ামী লীগই একমাত্র ভিশনারী দল: খালিদ

  • ২৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

:: দিনাজপুর প্রতিনিধি ::

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বাংলাদেশে আওয়ামী লীগই একমাত্র ভিশনারী দল, যে দলের হাত দিয়ে একটি জাতির নিনির্মাণ হয়েছে। যে দলের প্রতিষ্ঠাতার হাত দিয়ে স্বাধীন হয়েছে দু’টি দেশ । যার নজির দ্বিতীয়টি নেই। জাতির স্বাধীনতার জন্য আওয়ামী লীগ যে রক্ত দিয়েছে, পৃথিবীর কোন রাজনৈতিক দল এত রক্ত দেয়নাই।

শনিবার জেলার বিরলের মুক্তমঞ্চে মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের এক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ বলেন, পৃথিবীর একমাত্র ভিশনারী নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- যিনি দু’টি দেশের স্বাধীনতার জন্য সংগ্রাম করেছেন। পাকিস্তান আন্দোলন করে সফল হবার পর তিনি প্রকৃত স্বাধীনতার জন্য এর ২৩ বছর পর বাংলাদেশ স্বাধীন করেন। 

তিনি বলেন, বঙ্গবন্ধুর পথ ধরে তারই কন্যা শেখ হাসিনা ভিশনারী নেতৃত্ব দিয়ে জাতিকে উন্নয়নের বন্দরে নিয়ে এসেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিন বদলের সনদ দিয়ে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশ করেছেন। জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলা করে কিভাবে টেকসই উন্নত দেশ গঠন করা যায়- সেজন্য ১০০ বছর মেয়াদী ডেল্টা প্ল্যান দিয়েছেন। 

খালিদ বলেন, অশিক্ষিত ও অমানবিক নেতৃত্ব কখনো জাতিকে স্বপ্ন দেখাতে পারেনা। পঁচাত্তরের পর জাতির আকাক্সখাকে ধারণ করে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। অশিক্ষিত নেতৃত্ব আবারো ক্ষমতায় আসনে সাবমেরিন ক্যাবলের মতো হবে। তথ্য পাচার হয়ে যাবার ভয়ে বিএনপি সেসময় সাবমেরিন ক্যাবলে যুক্ত হয়নি। যারা দেশে জঙ্গিবাদের কারখানা গড়ে তুলে সন্ত্রাসকে নিজেদের ধর্ম বানিয়েছিল। এমন অমানবিক নেতৃত্ব দেশের ধ্বংস ছাড়া কিছুই দিতে পারেনা।

এ মুহূর্তে বিশ্বের মানবিক, সৎ ও কর্মঠ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোন বিকল্প নাই। আগামী নির্বাচনে আবারো শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত করতে উপস্থিত সবাইকে আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম আব্দুস সবুর, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, উপজেলা নির্বাহী কর্মকর্তা রওশন কবীর, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ লতিফ, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবু, মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম অরু।

Ads
Ads