যুক্তরাষ্ট্রে জামায়াত নেতার সঙ্গে গোপন বৈঠকে সিনহা!

  • ২৭-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক

সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে যুক্তরাষ্ট্রে গোপন বৈঠকে বসছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি ব্যারিস্টার আব্দুর রাজ্জাক। এক বিশেষ প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ভারতীয় গণমাধ্যম উইকলি ব্লিৎজ।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে চারদিনের (৯ থেকে ১২ অক্টোবর) সফরকালে এস কে সিনহার সঙ্গে গোপন বৈঠকের পাশাপাশি হোয়াইট হাউসের কর্মকর্তা, সিনেটের আইনপ্রণেতা, হাউস কমিটির কর্মকর্তা ও মার্কিন কয়েকটি থিঙ্ক ট্যাংকের বিশ্লেষকদের সঙ্গেও সাক্ষাৎ করবেন দীর্ঘদিন যাবৎ যুক্তরাজ্যে স্বেচ্ছা নির্বাসনে থাকা জামায়াতের নীতিনির্ধারণী পর্যায়ের ওই নেতা।

একাধিক বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি বলছে, ‘যুক্তরাজ্যে স্বেচ্ছা নির্বাসনে থাকা ব্যারিস্টার রাজ্জাক যুক্তরাষ্ট্র সফরে বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার সঙ্গে বৈঠকে বসবেন। তবে বৈঠকের স্থান এখনও চূড়ান্ত হয়নি।’

সূত্রের বরাত দিয়ে উইকলি ব্লিৎজ জানায়, ‘বাংলাদেশের সাবেক এই বিচারপতির সঙ্গে জামায়াত নেতার গোপন ওই বৈঠক ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হতে পারে। ওয়াশিংটনের ক্যাপিটল হিল স্যুটে অবস্থান করতে পারেন তারা।’

উল্লেখ্য, সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিলের রায় এবং কিছু পর্যবেক্ষণের কারণে ক্ষমতাসীনদের তীব্র সমালোচনার মুখে তৎকালীন প্রধান বিচারপতি এস কে সিনহা ৩৯ দিনের ছুটিতে অস্ট্রেলিয়া পাড়ি জমান ২০১৭ সালের ৩ অক্টোবর। পরে বিদেশে বসেই পদত্যাগ করেন তিনি।

প্রধান বিচারপতি এস কে সিনহা ছুটি নিয়ে বিদেশ যাওয়ার পর সুপ্রিম কোর্ট জানায়, তার বিরুদ্ধে দুর্নীতি, অর্থপাচার, আর্থিক অনিয়ম ও নৈতিক স্খলনসহ সুনির্দিষ্ট ১১টি অভিযোগ রয়েছে।

সম্প্রতি নিজের লেখা একটি বইয়ে সরকারের চাপে পড়ে পদত্যাগ ও দেশত্যাগে বাধ্য হয়েছেন বলে দাবি করেন এস কে সিনহা।

Ads
Ads