ড.কামাল-রব-মান্নাকে তালাক দিয়ে বি. চৌধুরীর নতুন জোট?

  • ১৯-Sep-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ভোরের পাতা ডেস্ক
জোটবদ্ধ হয়ে কোনো কার্যক্রমের আগেই ভাঙ্গনের সুর যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ায়। ঐক্য নিয়ে হতাশ হয়ে এখন নতুন জোট নিয়ে কার্যক্রম শুরু করেছেন যুক্তফ্রন্টের আহ্বায়ক ও বিকল্প ধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ডা. বদরুদ্দোজা চৌধুরী।

সম্প্রতি প্রেসক্লাবে যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সংবাদ সম্মেলনে অনুপস্থিত ছিলেন বি. চৌধুরী। ওই অনুপস্থিতেই সংবাদ সম্মেলন করেন ড. কামাল হোসেন, আসম আব্দুর রব, মাহমুদুর রহমান মান্নাসহ অন্যান্যরা। তাই তাদের তালাক দিয়েই নতুন জোট গঠনের পরিকল্পনা নিয়েছেন বি চৌধুরী। এরপর ঐক্যের একাধিক অনুষ্ঠানে অনুপস্থিত ছিলেন বি. চৌধুরী। এ নিয়েই প্রশ্ন উঠছিল তবে কি জোট ছাড়ছেন বি. চৌধুরী। এবার জানা গেল নতুন জোটের কথা।

জানা গেছে, যুক্তফ্রন্ট ভেঙে নতুন জোট গঠনের জন্য বি. চৌধুরীর ছেলে মাহী বি. চৌধুরী এরই মধ্যে অনেকের সঙ্গে কথা বলা শুরু করেছেন। এদিকে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদের কথা হয়েছে বি. চৌধুরীর। নির্ভরযোগ্য সূত্র বলছে, জোটকে শক্তিশালী করতে বিএনপির একটি বড় অংশকে দলে ভেড়ানোর চেষ্টা করছেন তাঁরা। আর বিশ্লেষকরা বলছেন, তাঁরা সফল হলে ড. কামাল হোসেনের জোটের চেয়ে বহুগুণ শক্তিশালী হতে পারে।

ভারতে ৭ দিনের জন্য সফরে যাওয়া লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান ড. কর্নেল (অব.) অলি আহমদ বলেছেন, বি. চৌধুরীর নতুন জোটে তিনি থাকবেন। আরও থাকতে পারে আন্দালিব রহমান পার্থের বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি), মেজর জেনারেল (অব) সৈয়দ মুহাম্মদ ইবরাহিমের নেতৃত্বাধীন বাংলাদেশ কল্যাণ পার্টি। এছাড়া আরও কয়েকটি সমমনা দলের সেখানে যোগদান করতে পারে।

Ads
Ads