বি. চৌধুরী-ড. কামালের গুরুত্বপূর্ণ বৈঠকে কি সিদ্ধান্ত হবে?

  • ২৮-Aug-২০১৮ ১২:০০ পূর্বাহ্ণ
Ads

ভবিষ্যৎ রাজনীতির গুণগত পরিবর্তন ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচন আদায়ের দাবি সামনে রেখে বৃহত্তর জাতীয় ঐক্য গঠন প্রক্রিয়ার অংশ হিসেবে মঙ্গলবার বসতে পারেন বিকল্পধারা বাংলাদেশের চেয়ারম্যান অধ্যাপক একিউএম বদরুদ্দোজা চৌধুরী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন।

সন্ধ্যায় কামাল হোসেনের বেইলী রোডের বাসায় গণফোরাম নেতাদের সঙ্গে বৈঠকে যুক্তফ্রন্টের অংশীদার জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্নাও অংশ নেবেন।

বৈঠক থেকে জাতীয় ঐক্যের বিষয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত আসতে পারে বলে নেতারা জানিয়েছেন। জাতীয় ঐক্য গড়তে বেশ কিছুদিন ধরে যুক্তফ্রন্টের ব্যানারে অধ্যাপক বদরুদ্দোজা চৌধুরী, আ স ম আবদুর রব ও মাহমুদুর রহমান মান্না চেষ্টা চালিয়ে আসছিলেন।

অন্যদিকে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনও জাতীয় ঐক্যের লক্ষ্য নিয়ে কাজ করছিলেন। এ ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে গত ১৯শে আগস্ট বিকল্প ধারার মহাসচিব মেজর অব. আবদুল মান্নানের বাসায় বৈঠক করেন যুক্তফ্রন্ট ও গণফোরাম নেতারা। এ বৈঠকে আরো কয়েকজন রাজনৈতিক নেতা অংশ নিবেন।

আগামী ২২শে সেপ্টেম্বরের আগেই সরকারের বাইরে থাকা বিরোধী রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা শেষ করার লক্ষ্য রয়েছে। ঐক্য প্রক্রিয়ায় যুক্ত হতে আগ্রহী দলগুলোকে নিয়েই ২২শে সেপ্টেম্বর মহাসমাবেশ করার লক্ষ্য নিয়ে এগোচ্ছেন ঐক্য প্রক্রিয়ার উদ্যোক্তারা।

Ads
Ads